বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৩:২৩ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
মাদারীপুরে শুরু হলো দুই দিনব্যাপী তথ্য মেলা পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবি: মাদারীপুরে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের কর্ম-বিরতি সমাবেশ বর্নিল আলোক সজ্জা ও আতশবাজির ঝলকানিতে শিবচরে মুজিব বর্ষের অনুষ্ঠান ও লালন মঞ্চ উদ্বোধন করলেন স্পীকার পদ্মা সেতু যে বাংলাদেশ করতে পারে সে দেশ যেকোন পরিবর্তন করতে পারে- শিবচরে স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী রাজৈরে ছাত্র কল্যাণ সংগঠনের শীতবস্ত্র বিতরণ রাজৈরে ডিস লাইন সংযোগের  কাজ করতে গিয়ে বিদ্যুৎ পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু  রাজৈরে পাইকপাড়া আন্তঃ ইউনিয়ন ক্রিয়া প্রতিযোগিতা ও পুরুস্কার বিতারণ অনুষ্ঠিত ঘনকূয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ১৩ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ, উভয় ঘাটে সহস্রাধিক যানবাহনের দীর্ঘ সাড়ি রাজৈরে জোড়া খুন আসামীদের ফাঁসির দাবীতে মাদারীপুরে সড়ক অবরোধ, মানববন্ধন স্মারকলিপি পেশ (ভিডিওসহ) ঘনকূয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ৯ ফেরি চলাচল বন্ধ, যাত্রী ও শ্রমিকদের দূর্ভোগ
সজীব ওয়াজেদ জয় সবচেয়ে গুরুত্বপূর্ন বলে উল্ল্যেখ করলেন চীফ হুইপ লিটন চৌধুরীর পরামর্শকে

সজীব ওয়াজেদ জয় সবচেয়ে গুরুত্বপূর্ন বলে উল্ল্যেখ করলেন চীফ হুইপ লিটন চৌধুরীর পরামর্শকে

Shibchar Jay Speech For Chief Whip

add 720x200

শিব শংকর রবিদাসঃ সকল সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ : সমৃদ্ধির অগ্রযাত্রায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি’ শীর্ষক কর্মশালায় চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পরামর্শকে সবচেয়ে গুরুত্বপূর্ন বলে উল্ল্যেখ করেছেন অনুষ্ঠানের প্রধান আলোচক প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি তার গুরুত্বপূর্ন বক্তব্যের একাংশে ডিজিটাল বাংলাদেশের চলমান অগ্রগতির থেকে আরো ধাপ এগিয়ে নিতে শিক্ষায় আইসিটির ব্যবহার বৃদ্ধি নিয়ে চীফ হুইপের পরামর্শকে সবচেয়ে গুরুত্বপূর্ন বলে উল্ল্যেখ করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে চীফ হুইপ আগামী প্রজন্মের জন্য শিক্ষায় আইসিটির ব্যবহার বাড়ানোর দাবী জানান। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সংসদ সচিবালয় সিনিয়র সচিব জাফর আহমেদ খানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রমুখ।সংসদ সচিবালয় আয়োজিত বুধবারের এ কর্মশালায় মন্ত্রী পরিষদ সদস্য, হুইপ বৃন্দসহ সকল সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধান আলোচক প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় চীফ হুইপের বক্তব্য উল্ল্যেখ করে বলেন, আমাদের মাননীয় চীফ হুইপ যে একটি কথা বললেন , যেটা আমি মনেকরি সবচেয়ে গুরুত্বপূর্ন। যেখানে আমাদের আরো বেশি নজর দিতে হবে। সেটা হচ্ছে শিক্ষা । যে অগ্রগতিতে আমরা এগিয়েছি। এখান থেকে আমাদের পরবর্তি ধাপে যেতে হলে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ন বিষয় হচ্ছে শিক্ষা। আমরা যদি তরুন প্রজন্ম ভবিষ্যত প্রজন্মকে আরো অগ্রগামী আরো ভাল মানের শিক্ষা দিতে পারি, তারা তখন সারাবিশে^র সাথে প্রতিযোগিতা করে বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যেতে পারবে। তরুন প্রজন্মই আমাদের ভবিষ্যত। তাদের প্রতি আমাদের আরো বেশি নজর দিতে হবে।

এছাড়াও তিনি ডিজিটাল বাংলাদেশের উপকারিতা, এর ব্যবহারে দূর্নিতী প্রতিরোধ,ফাইবার অপটিক ক্যাবল সম্প্রসারন, আইসিটি নিয়ে আগামীর পরিকল্পনা , সরকারি পরিসেবাসহ নানান দিক তুলে ধরেন। তিনি সংসদ সদস্যদের যুগের সাথে তাল মেলানোর আহ্বান জানান।

এরআগে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, আজকালের ছেলে মেয়েরা পৃথিবীর সাথে প্রতিযোগিতা করে পড়াশোনা করছে। কিন্তু আমরা শিক্ষায় এখনো এই কর্মসূচীকে (আইসিটি/ ডিজিটাল) সেইভাবে এগিয়ে আনতে পারিনি। আমাদের পাশর্^বর্তী মালয়েশিয়া, ভিয়েতনামসহ অন্যান্য দেশে কিন্তু শিক্ষাটাকে বেশিরভাগই ডিজিটালে চলে এসেছে। যার কারনে তাদেরকে আর কোচিং করতে হয় না। আমাদের দেশেও আইসিটির ব্যবহার বাড়লে কোচিংয়ে যে সমস্যাগুলি হয় সেগুলো কিন্তু অনেকটা বন্ধ হয়ে যাবে। তাই আমি অনুরোধ করবো শিক্ষাকে গুরুত্ব দিয়ে আগামী ৫ বছরে আমরা যদি এটাকে এগিয়ে নিয়ে যেতে পারি। তাহলে আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সোনার মানুষ হিসেবে তৈরি করতে পারবো।

চীফ হুইপ দূর্নিতী রোধে তথ্য প্রযু্িক্তর ব্যবহারের আহ্বান জানিয়ে বলেন, এটাকে (আইসিটি)আমাদের যে সকল মন্ত্রনালয় ও অফিস আছে তাতে যদি আমরা আরো ব্যাপকহারে বিস্তার করতে পারি তাহলে সাধারন মানুষ আরো ভাল দ্রুত সেবা পাবে আর দূর্নিতীও আরো কমে আসবে।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক