মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ১০:১৭ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
তুচ্ছ ঘটনায়ঃরাজৈরে ইউপি মেম্বারকে পিটিয়ে হত্যা ঘুর্ণিঝড় বুলবুল এর প্রভাবেঃ শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি, লঞ্চ ও স্পীডবোট সার্ভিস বন্ধ দক্ষিন আফ্রিকায় ডাকাতের দেয়া আগুনে দগ্ধ শিবচরের আরেক জনের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু, এ ঘটনায় নিহত-২ মাদারীপুর ডিবি পুলিশ বিআইডব্লিউটিয়ের ড্রেজারে ব্যবহৃত সরকারি ৫ হাজার ১’শ লিটার তেলসহ একজন চোরাকারবারিকে গ্রেপ্তার শিবচরে জনতার পুলিশ কার্যক্রম শুরু জেএসসি পরীক্ষাঃরাজৈরে অসদুপায় অবলম্বনের অভিযোগে কেন্দ্র সচিবকে শোকজ ও হল সুপারকে শোকজসহ অব্যাহতি স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতার বাড়ীতে দূর্ধর্ষ ডাকাতি রাজৈরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জয়যাত্রা টেলিভিশনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সৃষ্টিকর্তার সেই মানুষ আর এ মানুষ, আসল মানুষ ক’জনা টেকেরহাট বন্দরে মাদ্রাসার ম্যানেজারে বিরুদ্ধে ছাত্রী ধর্ষনের অভিযোগ /গ্রেফতার-১, জিজ্ঞসাবাদের জন্য শিক্ষিকা আটক
ঢাকের তালে ধুনচি ও আরতি নাচের ঐতিহ্য ধরে রাখছে রাজৈরের নয়াকান্দি বাজিতপুর পূর্বপাড়া সার্বজনীন দুর্গামন্দির কমিটি

ঢাকের তালে ধুনচি ও আরতি নাচের ঐতিহ্য ধরে রাখছে রাজৈরের নয়াকান্দি বাজিতপুর পূর্বপাড়া সার্বজনীন দুর্গামন্দির কমিটি

Durgha puja dance

add 720x200

মোঃ ইব্রাহীম:শারদীয় দুর্গোৎসব উপলক্ষে রবিবার মহাঅষ্টমীতে মাদারীপুরের রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নে ব্যাপক আয়োজনের মধ্যে দিয়ে নয়াকান্দি পূর্বপাড়া সর্বজনীন দুর্গা মন্দিরে অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী ঢাকের তালে ধুনচি ও আরতি নাচের প্রতিযোগিতা।

                                     নিউজের ভিডিও

বিশিষ্ট সাংবাদিক ও পূজা মন্ডপের সভাপতি নিত্যানন্দ হালদারের সভাপত্বিতে , ঢাকের তালে ধুনচি ও আরতি নাচ প্রতিযোগিতায় বিভিন্ন জেলা থেকে অসংখ্য ভক্তবৃন্দের উপস্থিতে ধুনচি ও আরতি নাচ অনুিষ্ঠত হয়।।প্রতিদিন সন্ধ্যায় এ নাচের আয়োজন করা হয় । ঢাকা-বরিশাল মহসড়কের মাদারীপুরের রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের সাধুরব্রীজের পাশে বিশাল এক গেটের সামনে বিশাল শোভাযাত্রাসহ মন্দির প্রাঙ্গণে মায়ের সামনে তাদের ধুনচি ও আরতি নাচ অনুষ্ঠিত হয়। ধুনচি ও আরতি নাচের অনুষ্ঠানে শত শত নারী-পুরুষ আসে প্রতিযোগিতায় অংশগ্রহন করে। মন্দির কমিটি তাদের জন্য পুরস্কারের ব্যবস্থা করেন।অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন মন্দির কমিটির উপদেষ্টা ও ডেইলি স্টার পত্রিকার সিনিয়র কোর্ট রিপোর্টার এ্যাড.চৈতন্য চন্দ্র হালদার,সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক বেদানন্দ হালদার,মন্দির কমিটির সাধারন সম্পাদক অবনী ভূষণ মন্ডল প্রমুখ।

প্রভাষক নিত্যন্দন হালদার আরো জানায়, ঢাকের বাজনা ও বামা কন্ঠে উলুধ্বণির মধ্যে দিয়ে মায়ের পূজা করতে হয় । ঢাকের বাজনা ও ধুনচি নাচ আজ হারিয়ে যেতে বসেছে।তাই আমরা ঢাকের তালে ধুনচি নাচ ও আরতি নাচের আয়োজন করেছি।

এ বছর জেলার মধ্যে রাজৈর উপজেলায় ২৫০টি মন্ডপে নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয় শারদীয় দুর্গোৎসবের মহাষ্টমী ও মহানবমী পূজা। ঢাক ঢোল আর উলুধ্বনিতে মুখরিত ছিল মন্দির ও পূজামন্ডপ। আজ অনুষ্ঠিত হলো নবমী পূজা।গভীর রাত পর্যন্ত প্রতিমা দর্শন করতে আসা মানুষের ভীড় থাকে।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক