বুধবার, ২৭ মে ২০২০, ০২:৫০ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
শিবচর থেকে ১৫৫০ পিসইয়াবাসহ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার করেছে র‌্যাব রাজৈরে নতুন করে করোনায় আক্রান্ত দুই যুবক,সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন গৃহবধূসহ দুই জন ডেপুটি স্পীকার ফজলে রাব্বীর স্ত্রী আনোয়ারা রাব্বীর মৃত্যুতে জাতীয় সংসদের চীফ হুইপের শোক শিবচরে এক পুলিশ সদস্যর করোনা সনাক্ত, সংস্পর্শর খোজ মিলছে না শিবচরে পদ্মা সেতু দেখতে আসা যুবক মটরসাইকেল উল্টে নিহত ঈদের খরচ বাঁচিয়ে শিবচরে গুচ্ছগ্রাম বাসীদের মাঝে সেমাই ও বিরিয়ানী বিতরন ইউএনওর সৌদি আরবের সাথে মিল রেখে মাদারীপুরে ৪০ গ্রামে ঈদ-উল ফিতর উদযাপন মুকসুদপুরে চেয়ারম্যানের রাইচ মিল থেকে ৫ জুয়াড়ী আটক রাজৈরে কুমার নদের পাড় থেকে গৃহবধূর লাশ উদ্ধার,পরিবারের দাবি পরিকল্পিত হত্যা,স্বামী আটক রাজৈরে শাজাহান খান এমপির পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ
ঢাকের তালে ধুনচি ও আরতি নাচের ঐতিহ্য ধরে রাখছে রাজৈরের নয়াকান্দি বাজিতপুর পূর্বপাড়া সার্বজনীন দুর্গামন্দির কমিটি

ঢাকের তালে ধুনচি ও আরতি নাচের ঐতিহ্য ধরে রাখছে রাজৈরের নয়াকান্দি বাজিতপুর পূর্বপাড়া সার্বজনীন দুর্গামন্দির কমিটি

Durgha puja dance

add 720x200

মোঃ ইব্রাহীম:শারদীয় দুর্গোৎসব উপলক্ষে রবিবার মহাঅষ্টমীতে মাদারীপুরের রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নে ব্যাপক আয়োজনের মধ্যে দিয়ে নয়াকান্দি পূর্বপাড়া সর্বজনীন দুর্গা মন্দিরে অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী ঢাকের তালে ধুনচি ও আরতি নাচের প্রতিযোগিতা।

                                     নিউজের ভিডিও

বিশিষ্ট সাংবাদিক ও পূজা মন্ডপের সভাপতি নিত্যানন্দ হালদারের সভাপত্বিতে , ঢাকের তালে ধুনচি ও আরতি নাচ প্রতিযোগিতায় বিভিন্ন জেলা থেকে অসংখ্য ভক্তবৃন্দের উপস্থিতে ধুনচি ও আরতি নাচ অনুিষ্ঠত হয়।।প্রতিদিন সন্ধ্যায় এ নাচের আয়োজন করা হয় । ঢাকা-বরিশাল মহসড়কের মাদারীপুরের রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের সাধুরব্রীজের পাশে বিশাল এক গেটের সামনে বিশাল শোভাযাত্রাসহ মন্দির প্রাঙ্গণে মায়ের সামনে তাদের ধুনচি ও আরতি নাচ অনুষ্ঠিত হয়। ধুনচি ও আরতি নাচের অনুষ্ঠানে শত শত নারী-পুরুষ আসে প্রতিযোগিতায় অংশগ্রহন করে। মন্দির কমিটি তাদের জন্য পুরস্কারের ব্যবস্থা করেন।অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন মন্দির কমিটির উপদেষ্টা ও ডেইলি স্টার পত্রিকার সিনিয়র কোর্ট রিপোর্টার এ্যাড.চৈতন্য চন্দ্র হালদার,সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক বেদানন্দ হালদার,মন্দির কমিটির সাধারন সম্পাদক অবনী ভূষণ মন্ডল প্রমুখ।

প্রভাষক নিত্যন্দন হালদার আরো জানায়, ঢাকের বাজনা ও বামা কন্ঠে উলুধ্বণির মধ্যে দিয়ে মায়ের পূজা করতে হয় । ঢাকের বাজনা ও ধুনচি নাচ আজ হারিয়ে যেতে বসেছে।তাই আমরা ঢাকের তালে ধুনচি নাচ ও আরতি নাচের আয়োজন করেছি।

এ বছর জেলার মধ্যে রাজৈর উপজেলায় ২৫০টি মন্ডপে নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয় শারদীয় দুর্গোৎসবের মহাষ্টমী ও মহানবমী পূজা। ঢাক ঢোল আর উলুধ্বনিতে মুখরিত ছিল মন্দির ও পূজামন্ডপ। আজ অনুষ্ঠিত হলো নবমী পূজা।গভীর রাত পর্যন্ত প্রতিমা দর্শন করতে আসা মানুষের ভীড় থাকে।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক