বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৩:২৪ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
মাদারীপুরে শুরু হলো দুই দিনব্যাপী তথ্য মেলা পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবি: মাদারীপুরে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের কর্ম-বিরতি সমাবেশ বর্নিল আলোক সজ্জা ও আতশবাজির ঝলকানিতে শিবচরে মুজিব বর্ষের অনুষ্ঠান ও লালন মঞ্চ উদ্বোধন করলেন স্পীকার পদ্মা সেতু যে বাংলাদেশ করতে পারে সে দেশ যেকোন পরিবর্তন করতে পারে- শিবচরে স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী রাজৈরে ছাত্র কল্যাণ সংগঠনের শীতবস্ত্র বিতরণ রাজৈরে ডিস লাইন সংযোগের  কাজ করতে গিয়ে বিদ্যুৎ পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু  রাজৈরে পাইকপাড়া আন্তঃ ইউনিয়ন ক্রিয়া প্রতিযোগিতা ও পুরুস্কার বিতারণ অনুষ্ঠিত ঘনকূয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ১৩ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ, উভয় ঘাটে সহস্রাধিক যানবাহনের দীর্ঘ সাড়ি রাজৈরে জোড়া খুন আসামীদের ফাঁসির দাবীতে মাদারীপুরে সড়ক অবরোধ, মানববন্ধন স্মারকলিপি পেশ (ভিডিওসহ) ঘনকূয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ৯ ফেরি চলাচল বন্ধ, যাত্রী ও শ্রমিকদের দূর্ভোগ
ভাঙ্গায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রীর সাথে বঙ্গবন্ধু মহাকাশ পর্যেবক্ষন কেন্দ্র স্থাপন শীর্ষক মতবিনিময় সভা

ভাঙ্গায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রীর সাথে বঙ্গবন্ধু মহাকাশ পর্যেবক্ষন কেন্দ্র স্থাপন শীর্ষক মতবিনিময় সভা

PIC -MINISTER

add 720x200

ভাঙ্গা (ফরিদপুর) থেকে মোঃ শাহাদাত হোসেনঃ ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নুরুল্লাগঞ্জ ইউনিয়নের ভাঙ্গারদিয়া গ্রামের অত্যন্ত নীবিড় পল্লী এলাকায় বঙ্গবন্ধু মহাকাশ পর্যবেক্ষন কেন্দ্র স্থাপন করার লক্ষ্যে উপজেলা পরিষদ হলরুমে এক মতবিনিময় সভা অনুিষ্ঠত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকতাদিরুল আহমদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। সম্মানিত অতিথি হিসেবে তার সফরসঙ্গী ছিলেন বঙ্গবন্ধু মানমন্দির ও মহাকাশ পর্যবেক্ষন ও গবেষনা কেন্দ্রের স্বপ্নদ্রষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (অবঃ)অধ্যাপক ডঃ জাফর ইকবাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর ৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান।প্রধান অতিথি হিসেবে মন্ত্রী ইয়াফেস ওসমান বলেন,বঙ্গবন্ধু মহাকাশ গবেষনা কেন্দ্র স্থাপন হলে এলাকা বদলে যাবে। বঙ্গবন্ধু শতবর্ষে কেন্দ্রটি চালু হলে দেশ-বিদেশ থেকে পর্যটক এসে এলাকাটি আন্তর্জাতিকভাবে পরিচিত হয়ে উঠবে। বিশেষ অতিথি হিসেবে অধ্যাপক ডঃ জাফর ইকবাল বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে লাইব্রেরী স্থাপন করে শিক্ষার্থীদের বইপ্রেমী হিসেবে গড়ে তুলতে হবে,যাতে স্মার্টফোনের অভিশাপ থেকে দুরে থাকতে পারে। তিনি আরও বলেন,শিক্ষা ব্যবস্থাকে এমনভাবে ঢেলে সাজাতে হবে যেন শিক্ষার্থীরা বন্ধের দিনেও স্কুলে যেতে আগ্রহ প্রকাশ করে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান আল হাবিব,সদরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, মোশারেফ হোসেন মুসা, চেয়ারম্যান চরভদ্রাশন উপজেল পরিষদ, সহকারী পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) গাজী রবিউল ইসলাম, উপজেলা কৃষিকর্তা সুদর্শন শিকদার, অফিসার ইনচার্জ কাজী সাইদুর রহমান, হাইওয়ে ওসি মোঃ আতাউর রহমান,উপজেলা শিক্ষা অফিসার মুন্সী রুহুল আসলাম, মৎস্য কর্মকর্তা দেবলা চক্রবর্তী, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ মোঃ ইসাহাক মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান পারুলি বেগম, এ্যাপোলো নওরোজ,১২ ইউনিয়নের চেয়ারম্যান, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিক প্রমূখ।
অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন সহকারী কমিশনার (ভ‚মি) হীমাদ্রি খীসা। মতবিনিময় সভাশেষে মন্ত্রী আগত অতিথিদের নিয়ে বঙ্গবন্ধু মহাকাশ পর্যবেক্ষন কেন্দ্র নির্মানের জন্য নির্ধারিত এলাকা পরিদর্শন করেন।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক