মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ১০:১৬ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
তুচ্ছ ঘটনায়ঃরাজৈরে ইউপি মেম্বারকে পিটিয়ে হত্যা ঘুর্ণিঝড় বুলবুল এর প্রভাবেঃ শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি, লঞ্চ ও স্পীডবোট সার্ভিস বন্ধ দক্ষিন আফ্রিকায় ডাকাতের দেয়া আগুনে দগ্ধ শিবচরের আরেক জনের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু, এ ঘটনায় নিহত-২ মাদারীপুর ডিবি পুলিশ বিআইডব্লিউটিয়ের ড্রেজারে ব্যবহৃত সরকারি ৫ হাজার ১’শ লিটার তেলসহ একজন চোরাকারবারিকে গ্রেপ্তার শিবচরে জনতার পুলিশ কার্যক্রম শুরু জেএসসি পরীক্ষাঃরাজৈরে অসদুপায় অবলম্বনের অভিযোগে কেন্দ্র সচিবকে শোকজ ও হল সুপারকে শোকজসহ অব্যাহতি স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতার বাড়ীতে দূর্ধর্ষ ডাকাতি রাজৈরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জয়যাত্রা টেলিভিশনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সৃষ্টিকর্তার সেই মানুষ আর এ মানুষ, আসল মানুষ ক’জনা টেকেরহাট বন্দরে মাদ্রাসার ম্যানেজারে বিরুদ্ধে ছাত্রী ধর্ষনের অভিযোগ /গ্রেফতার-১, জিজ্ঞসাবাদের জন্য শিক্ষিকা আটক
কালের বিবর্তনে রাজৈরের কুমার নদীতে ভেলা বাইচ প্রতিযোগিতা

কালের বিবর্তনে রাজৈরের কুমার নদীতে ভেলা বাইচ প্রতিযোগিতা

News pic  (3) (3)

add 720x200

জেএম মাহমুদ ইব্রাহীমঃএক সময় সারা বাংলায় জনপ্রিয় ছিল নৌকা বাইচ। কালের বিবর্তনে অনেকটাই এখন হারাতে বসেছে। কিন্তু সেই বাইচের ধারাবাহিকতায় আজ শুক্রুবার বিকেলে মাদারীপুরের রাজৈরে হয়ে গেল কলাগাছ দিয়ে তৈরী ভেলা বাইচ প্রতিযোগিতা। দর্শনার্থী আনন্দ উল্লাসে উপভোগ করলেন অভিনব এই ভেলা বাইচ। মনমুগ্ধকর এই আয়োজন করে স্থানীয় যুবকেরা,দেখে খুশি সর্বস্থরের জনগন।

অনুষ্ঠানের আয়োজকারা জানান, দেশের বিভিন্ন স্থানে নৌকাবাইচ প্রতিযোগিতা হলেও মাদারীপুরে রাজৈর উপজেলার শংকরদী কুমার নদীতে হয়ে গেলো বেতিক্রম ধর্মি ভেলা বাইচ প্রতিযোগিতা । এ নদীতে কলাগাছ দিয়ে তৈরী ভেলাবাইচ প্রতিযোগিতার আয়োজন করে । দুপুর থেকেই ভেলাবাইচ প্রতিযোগিতা দেখতে দুর-দুরন্তে থেকে আসা সাধারণ মানুষ এসে নদীর দুপাড়ে জড়ো হন শিশু-কিশোরসহ সববয়সের মানুয়ের ভির লক্ষকরার মতো। কেউ কেউ নৌকায় চড়ে ও নদীর দু পাড়ে দাড়িয়ে থেকে উপভোগ করেন এই ব্যতীক্রমী আয়োজন। হাজার হাজার দর্শনার্থীদের আনন্দ-উল্লাস দেখে মনে হয়েছে কিছুটা হলেও নৌকা বাইচের তৃষ্ণা মিটিয়েছে এই ভেলাবাইচে।

বিভিন্ন দলে বিভক্ত হয়ে মোট ২৮টি ভেলা এতে অংশ নেন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরুস্কার হিসেবে কলশ দেওয়া হয় এছাড়াও অংসগ্রহন কাদিরের সান্তনা পুরুস্কার দেওয়া হয়।ভেলা বাইচ আয়োজকরা বলেন।

এলাকাবাসীকে আনন্দ দিতে এই ভেলা বাইচের ধারা অব্যাহত রাখতে চান আয়োজকরা। আরো বলেন,আগামীতে আমরা নৌকা বাইচের আয়োজন করার চেষ্টা করবো।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক