বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৩:২৫ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
মাদারীপুরে শুরু হলো দুই দিনব্যাপী তথ্য মেলা পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবি: মাদারীপুরে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের কর্ম-বিরতি সমাবেশ বর্নিল আলোক সজ্জা ও আতশবাজির ঝলকানিতে শিবচরে মুজিব বর্ষের অনুষ্ঠান ও লালন মঞ্চ উদ্বোধন করলেন স্পীকার পদ্মা সেতু যে বাংলাদেশ করতে পারে সে দেশ যেকোন পরিবর্তন করতে পারে- শিবচরে স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী রাজৈরে ছাত্র কল্যাণ সংগঠনের শীতবস্ত্র বিতরণ রাজৈরে ডিস লাইন সংযোগের  কাজ করতে গিয়ে বিদ্যুৎ পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু  রাজৈরে পাইকপাড়া আন্তঃ ইউনিয়ন ক্রিয়া প্রতিযোগিতা ও পুরুস্কার বিতারণ অনুষ্ঠিত ঘনকূয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ১৩ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ, উভয় ঘাটে সহস্রাধিক যানবাহনের দীর্ঘ সাড়ি রাজৈরে জোড়া খুন আসামীদের ফাঁসির দাবীতে মাদারীপুরে সড়ক অবরোধ, মানববন্ধন স্মারকলিপি পেশ (ভিডিওসহ) ঘনকূয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ৯ ফেরি চলাচল বন্ধ, যাত্রী ও শ্রমিকদের দূর্ভোগ
কালের বিবর্তনে রাজৈরের কুমার নদীতে ভেলা বাইচ প্রতিযোগিতা

কালের বিবর্তনে রাজৈরের কুমার নদীতে ভেলা বাইচ প্রতিযোগিতা

News pic  (3) (3)

add 720x200

জেএম মাহমুদ ইব্রাহীমঃএক সময় সারা বাংলায় জনপ্রিয় ছিল নৌকা বাইচ। কালের বিবর্তনে অনেকটাই এখন হারাতে বসেছে। কিন্তু সেই বাইচের ধারাবাহিকতায় আজ শুক্রুবার বিকেলে মাদারীপুরের রাজৈরে হয়ে গেল কলাগাছ দিয়ে তৈরী ভেলা বাইচ প্রতিযোগিতা। দর্শনার্থী আনন্দ উল্লাসে উপভোগ করলেন অভিনব এই ভেলা বাইচ। মনমুগ্ধকর এই আয়োজন করে স্থানীয় যুবকেরা,দেখে খুশি সর্বস্থরের জনগন।

অনুষ্ঠানের আয়োজকারা জানান, দেশের বিভিন্ন স্থানে নৌকাবাইচ প্রতিযোগিতা হলেও মাদারীপুরে রাজৈর উপজেলার শংকরদী কুমার নদীতে হয়ে গেলো বেতিক্রম ধর্মি ভেলা বাইচ প্রতিযোগিতা । এ নদীতে কলাগাছ দিয়ে তৈরী ভেলাবাইচ প্রতিযোগিতার আয়োজন করে । দুপুর থেকেই ভেলাবাইচ প্রতিযোগিতা দেখতে দুর-দুরন্তে থেকে আসা সাধারণ মানুষ এসে নদীর দুপাড়ে জড়ো হন শিশু-কিশোরসহ সববয়সের মানুয়ের ভির লক্ষকরার মতো। কেউ কেউ নৌকায় চড়ে ও নদীর দু পাড়ে দাড়িয়ে থেকে উপভোগ করেন এই ব্যতীক্রমী আয়োজন। হাজার হাজার দর্শনার্থীদের আনন্দ-উল্লাস দেখে মনে হয়েছে কিছুটা হলেও নৌকা বাইচের তৃষ্ণা মিটিয়েছে এই ভেলাবাইচে।

বিভিন্ন দলে বিভক্ত হয়ে মোট ২৮টি ভেলা এতে অংশ নেন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরুস্কার হিসেবে কলশ দেওয়া হয় এছাড়াও অংসগ্রহন কাদিরের সান্তনা পুরুস্কার দেওয়া হয়।ভেলা বাইচ আয়োজকরা বলেন।

এলাকাবাসীকে আনন্দ দিতে এই ভেলা বাইচের ধারা অব্যাহত রাখতে চান আয়োজকরা। আরো বলেন,আগামীতে আমরা নৌকা বাইচের আয়োজন করার চেষ্টা করবো।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক