মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৩:৩০ অপরাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
শিবচরে পদ্মা সেতু দেখতে আসা যুবক মটরসাইকেল উল্টে নিহত ঈদের খরচ বাঁচিয়ে শিবচরে গুচ্ছগ্রাম বাসীদের মাঝে সেমাই ও বিরিয়ানী বিতরন ইউএনওর সৌদি আরবের সাথে মিল রেখে মাদারীপুরে ৪০ গ্রামে ঈদ-উল ফিতর উদযাপন মুকসুদপুরে চেয়ারম্যানের রাইচ মিল থেকে ৫ জুয়াড়ী আটক রাজৈরে কুমার নদের পাড় থেকে গৃহবধূর লাশ উদ্ধার,পরিবারের দাবি পরিকল্পিত হত্যা,স্বামী আটক রাজৈরে শাজাহান খান এমপির পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ রাজৈরের শাখারপাড়ে প্রতিবন্ধী পরিবারকে খাদ্য সামগ্রী ঈদ উপহার দিলেন পৌর মেয়র শামীম নেওয়াজ শিমুলিয়া-কাঠালবাড়ি রুটে ফেরি চলাচল শুরু, পারাপার করা হচ্ছে জরুরী এ্যামবুলেন্সসহ ব্যাক্তিগত গাড়ি ও পন্যবাহী ট্রাক, পথে পথে পুলিশের ব্যারিকেড টেকেরহাট বন্দরে লকডাউন উপেক্ষা করে ঈদ কেনাকাটায় মানুষের ঢল পশ্চিম গগনে বাঁকা চাঁদ দেখলেই পবিত্র ঈদুল ফিতরের ঈদ
পদ্মা সেতু যে বাংলাদেশ করতে পারে সে দেশ যেকোন পরিবর্তন করতে পারে- শিবচরে স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী

পদ্মা সেতু যে বাংলাদেশ করতে পারে সে দেশ যেকোন পরিবর্তন করতে পারে- শিবচরে স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী

Shibchar Speaker,Chief Whip & 18 Mp-3

add 720x200

প্রদ্যুৎ কুমার সরকারঃ আজ আসার পথে যে বিষয়টি আমাদের সবার দৃষ্টি কেড়েছে । সেটা হচ্ছে পদ্মা সেতু বিনির্মান। বিশ্বকে তাক লাগিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মান করছেন। পদ্মা সেতুর কাজ দ্রুত এগিয়ে চলছে। দৃশ্যমান এই পদ্মা সেতু যে বাংলাদেশ নির্মান করতে পারে যেকোন পরিবর্তন বাংলাদেশ করতে পারে। সেই বিশ্বাস সেই আত্ম শক্তি আমাদের আছে। এই আত্মশক্তি যিনি আমাদের দিয়ে গেছেন তিনি আর কেউ নন তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। শনিবার দুপুরে মাদারীপুরের শিবচর পৌরসভার চৌধুরী ফাতেমা বেগম অডিটরিয়ামে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় ও ইউএনএফপিএ আয়োজনে শিবচর উপজেলা প্রশাসনের সহযোগিতায় বাল্য বিবাহ প্রতিরোধপূর্বক মাতৃমৃত্যু হ্রাসকরন শীর্ষক পরামর্শ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী এ কথা বলেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী এমপি, জাতিসংঘ আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো, ইউএনএফপিএ প্রতিনিধি ড. আশা টর্কেলসন উপস্থিত ছিলেন। বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এর সভাপতিত্বে এ ছাড়াও আসম ফিরোজ এমপি, ক্যাপ্টেন তাজুল ইসলাম এমপি, ডা. এ.এফ.এম রুহুল হক এমপি, এ্যাড. মো: সামসুল হক টুকু এমপি, হুইপ আবু সাঈদ আল মাহমুদ, ডা. মো: হাবীব মিল্লাত এমপি, বেগম মেহের আফরোজ এমপি, মো: নজরুল ইসলাম বাবু এমপি, বেগম নাহিদ ইজহার খান এমপি, বেগম আদিবা আনজুম মিতা এমপি, ফখরুল ইসলাম এমপি, রাজী মোহাম্মদ ফখরুল এমপি, সুবর্না মোস্তফা এমপি , অপরাজিতা হক এমপি, শবনম বেগম এমপি প্রমূখ উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মুনির চৌধুরী, পুলিশ সুপার মাহবুব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক আজহারুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খান, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আঃ লতিফ মোল্লা প্রমুখ। কর্মশালায় শিক্ষার্থী, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন পেশাজীবিদের মতামত নেয়া হয়। দিনের শুরুতে অতিথিরা পদ্মা সেতু এলাকা পরিদর্শন করে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত করেন। এর পর বিকেলে অতিথিবৃন্দ মুজিব বর্ষ উপলক্ষ্যে শিবচর পৌর এলাকায় নবনির্মিত লালনমঞ্চ উদ্বোধন করেন। এ সময় অতিথিরা লালনমঞ্চে অনুষ্ঠিত লালন একাডেমির বিখ্যাত শিল্পীবৃন্দের পরিবেশনায় লালনগীতি উপভোগ করেন। এর আগে অতিথিরা শিবচরের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেন।

Shibchar Speaker,Chief Whip & 18 Mp

এ সময় স্পীকার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের নারী ক্ষমতায়নে ব্যাপক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। তার মধ্যে সবচেয়ে বড় বিষয় হচ্ছে নারী শিক্ষা। মেয়েদেরকে সঠিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে পারলেই তারা স্বনির্ভর হিসেবে নিজেকে তৈরি করতে পারবে। মেয়েদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে পারলেই বাল্য বিবাহ অনেকাংশে কমবে। আর বাল্য বিবাহ কমলেই মাতৃমৃত্যুহার হ্রাস পাবে।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী এই ধরনের একটি আয়োজন শিবচরে করায় তিনি স্পীকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিষয়টি অত্যান্ত গুরুত্বপূর্ন। বাল্য বিবাহ প্রতিরোধে ও মাতৃ মৃত্যু হ্রাসে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করা জরুরী। যারা বিবাহ রেজিস্ট্রার তাদের নজরদারিতে রাখতে দ্রুত সুফল পাওয়া যাবে। আগামী এক বছরের মধ্যে বিষয়টিকে শুন্যর কোঠায় আনার চেষ্টা করবো।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক