রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০৫:৪৮ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
করোনা প্রতিরোধেঃ রাজৈরে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পুলিশের অভিযান দলমত নির্বিশেষে সকলের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিন,প্রধানমন্ত্রীর ৩১ টি নির্দেশনা মেনে চলুন মাদারীপুরে ডাকাতির ঘটনায় পুলিশের চেষ্টায় তিন ডাকাত আটক রাজৈরে ২ হাজার দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ভয়াবহ অগ্নিকান্ডে শিবচরে ৬ টি বসত ঘরসহ ১৩ টি ঘর পুড়ে ছাই, ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করোনা সংক্রমন রোধে শিবচর বাংলাদেশে দৃষ্টান্ত, চীফ হুইপের খাবার সহায়তা মানুষকে ঘরে রাখছে -বেদে সম্প্রদায়ের মাঝে খাবার বিতরনকালে পুলিশ সুপার করোনা ভাইরাস প্রতিরোধে রাজৈর পৌরসভায় ব্লিচিং মেশানো পানি ছিটালো রাজবাড়ী কালুখালী থানা পুলিশ কর্তৃক এলাকার দুস্থ ভ্যান চালক, হিজলা(তৃতীয় লিঙ্গ) ও বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য এবং হ্যান্ড স্যানিটাইজার সামগ্রী বিতরন চালসহ গ্রেপ্তারকৃত মাসুম শিবচরের যুবলীগের কোন ইউনিটের কোন পদে নেই – সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ শিবচরে মাহেন্দ্র মোটরসাইকেল সংঘর্ষে যুবক নিহত
১৫ বছর পর শিবচরে কিশোরী ফিরলো পুরুষ হয়ে স্ত্রী সন্তান নিয়ে, এলাকায় চাঞ্চল্য

১৫ বছর পর শিবচরে কিশোরী ফিরলো পুরুষ হয়ে স্ত্রী সন্তান নিয়ে, এলাকায় চাঞ্চল্য

Shibchar Gender Change-2

add 720x200

প্রদ্যুৎ কুমার সরকার: দীর্ঘ প্রায় ১৫ বছর পর এক কিশোরী পুরুষে রুপান্তরিত অবস্থায় স্ত্রী সন্তান নিয়ে তার গ্রামের বাড়ি মাদারীপুরের শিবচরে ফিরেছে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য দেখা দিয়েছে। তাকে এক নজর দেখতে প্রতিনিয়ত বাড়িতে শতশত উৎসুক মানুষ ভীড় করছে।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নিলখী ইউনিয়নের চর কামার কান্দি গ্রামের সেকান্দার খানের মেয়ে সেরেলা আক্তার হেনা প্রায় ১৫ বছর আগে বাবা মায়ের সাথে গ্রাম ছেড়ে ঢাকা শহরে বসবাস শুরু করে। ঢাকায় থাকাকালীন সে লেখাপড়া করে পল্লী চিকিৎসক কোর্স সম্পন্ন করে। প্রায় ৮ বছর আগে সেরেলা আক্তার হেনা তার নিজের শারিরিক পরিবর্তন লক্ষ্য করে। তার মধ্যে পুরুষালী পরিবর্তন দেখে সে চিকিৎসকের শরনাপন্ন হয়। চিকিৎসক তাকে জানায় হরমোনজনিত কারনে এই সমস্যা হয়েছে। ঔষুধ খাওয়া শুরু করলেও ধীরে ধীরে সে সম্পূর্ন একজন পুরুষ মানুষে রুপান্তরিত হয়ে যায়। এ অবস্থায় সে প্রায় ৫ বছর আগে নিজের নাম পরিবর্তন করে সেলিম রেজা নামে এক মেয়েকে বিয়ে করে। বর্তমানে তার বয়স ৩০ বছর। তার ছোট একটি ছেলে রয়েছে। গত প্রায় এক সপ্তাহ আগে সেলিম তার স্ত্রী ও সন্তান নিয়ে গ্রামের বাড়ি শিবচরের চরকামারকান্দি গ্রামে আসে। তার আসার সংবাদ পেয়ে এলাকায় চাঞ্চল্য দেখা দেয়। তাকে এক নজর দেখতে প্রতিনিয়ত বিভিন্ন গ্রাম থেকে উৎসুক মানুষ তার বাড়িতে ভীড় করছেন।

প্রতিবেশী আসমা বেগম বলেন, সেলিম আগে মেয়ে ছিল। নাম ছিল হেনা। আমাকে নানী বলতো। আমার কাছে অনেক থাকতো। ঢাকা যাওয়ার পর সেখানেই ওর শারিরিক পরিবর্তন হয়েছে। ও বিয়ে করে স্ত্রী ও সন্তান নিয়ে কয়েকদিন হলো গ্রামে এসেছে।

প্রতিবেশী আলম খান বলেন, ওরা ঢাকা থাকা অবস্থায় আমার সাথে ফোনে যোগাযোগ করতো। ও মেয়ে থেকে পুরুষে রুপান্তর হওয়ার খবর আমাকে জানিয়ে বলেছিল চাচা আল্লাহ যেহেতু আমাকে মেয়ে থেকে পুরুষ বানিয়ে দিয়েছেন তাহলে আর ঢাকা থাকবো না। গ্রামে এসে প্রয়োজনে দিন মজুরী করে বাবা মায়ের ভরন পোষন করবো।

পাশের গ্রামের আতাউর রহমান বলেন, একটি মেয়ে ছেলে হয়ে গেছে শুনে তাকে দেখতে এসেছি। তার কণ্ঠ শুধু মেয়ের মত। চলাফেরা পুরুষের মতই। আবার তার স্ত্রী ও সন্তান দেখলাম। সত্যিই এটা অবাক করা ব্যাপার। আমার মত অনেক মানুষ তাকে দেখতে আসছে।

পুরুষে রুপান্তরিত সেলিম রেজা বলেন, আমি মেয়ে হয়েই জন্ম গ্রহন করেছিলাম। তবে যখন থেকে একটু বুঝতে শিখি তখন লক্ষ্য করতাম অন্য মেয়েদের মত আমার মেয়েলি পরিবর্তন হচ্ছে না। প্রায় ৮ বছর আগে আমার মধ্যে ব্যাপক পরিবর্তন শুরু হলে চিকিৎসকের কাছে গেলে তারা বলেন এটা হরমোনজনিত সমস্যা। হরমোনজনিত হোক বা যে কোন রোগের জন্য হোক সৃষ্টিকর্তা আমাকে মেয়ে থেকে সম্পূর্ন পুরুষে রুপান্তরিত করে দিয়েছেন। আমি বিয়ে করেছি। আমার একটি ছেলেও রয়েছে। একজন পূর্নাঙ্গ পুরুষ যেভাবে চলাফেরা করে আমি সেভাবেই চলাফেরা করছি।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক