রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০৬:১১ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
করোনা প্রতিরোধেঃ রাজৈরে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পুলিশের অভিযান দলমত নির্বিশেষে সকলের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিন,প্রধানমন্ত্রীর ৩১ টি নির্দেশনা মেনে চলুন মাদারীপুরে ডাকাতির ঘটনায় পুলিশের চেষ্টায় তিন ডাকাত আটক রাজৈরে ২ হাজার দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ভয়াবহ অগ্নিকান্ডে শিবচরে ৬ টি বসত ঘরসহ ১৩ টি ঘর পুড়ে ছাই, ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করোনা সংক্রমন রোধে শিবচর বাংলাদেশে দৃষ্টান্ত, চীফ হুইপের খাবার সহায়তা মানুষকে ঘরে রাখছে -বেদে সম্প্রদায়ের মাঝে খাবার বিতরনকালে পুলিশ সুপার করোনা ভাইরাস প্রতিরোধে রাজৈর পৌরসভায় ব্লিচিং মেশানো পানি ছিটালো রাজবাড়ী কালুখালী থানা পুলিশ কর্তৃক এলাকার দুস্থ ভ্যান চালক, হিজলা(তৃতীয় লিঙ্গ) ও বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য এবং হ্যান্ড স্যানিটাইজার সামগ্রী বিতরন চালসহ গ্রেপ্তারকৃত মাসুম শিবচরের যুবলীগের কোন ইউনিটের কোন পদে নেই – সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ শিবচরে মাহেন্দ্র মোটরসাইকেল সংঘর্ষে যুবক নিহত
করোনার প্রভাব পড়েছে বাজারে রাজৈরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি,ভ্রাম্যমান আদালতে ৭ দোকানীকে ১৭ হাজার টাকা জরিমানা

করোনার প্রভাব পড়েছে বাজারে রাজৈরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি,ভ্রাম্যমান আদালতে ৭ দোকানীকে ১৭ হাজার টাকা জরিমানা

corona-1

add 720x200

বিনয় জোয়ারদার: করোনা ভাইরাস আতঙ্কের কারনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি পাবে এমন গুজব ছড়িয়ে এক শ্রেনীর অসাধু ব্যবসায়ীরা একঘন্টার ব্যবধানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করে দেয়। এখবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত রাজৈর উপজেলা সদর বাজারে অভিযান চালিয় ৭ দোকানিকে মোট ১৭ হাজার টাকা জরিমানা করেন ।

আশ্চর্যের বিষয় হল মুল্য বৃদ্ধির গুজবে আজ শুক্রবার সকালে প্রবাসীদের বউ’রা রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের মুদি দোকানসহ বিভিন্ন পন্যের দোকানে ও কাঁচামালের আড়তে হুমড়ি খেয়ে পড়ে নিত্য প্রয়োজনীয় কিনতে। এ সুযোগে দোকানীরা পমুহুতের মধ্যে মুল্য বাড়িয়ে দেয় । সকালে ৬টায় প্রতি কেজি পিয়াজ ৩৫ টাকা বিক্রি হলেও মাত্র এক ঘন্টা পর থেকে বাড়তে থাকে এবং দুই ঘন্টা পর তা ১০০ টাকায় বিক্রি হতে থাকে । একপর্যায়ে তারও নিঃশেষ হয়ে যায়। এ ছাড়াও বাজার ঘুরে জানা যায়, চাল ২৫ কেজির প্রতিবস্তায় ২০০ টাকা , রসুন প্রতি কেজি ৭০টাকা থেকে বেড়ে ১৫০ টাকা, আদা ১২০ থেকে ১৮০ টাকা, আলূ ২০ থেকে ২৫ টাকা , ডাল ৭০ থেকে বেড়ে ৭৫টাকায় বিক্রি হচ্ছে । দ্রব্য মূল্য বৃদ্ধির কথা শুনে বাজারের প্রতিটি দোকানেই ক্রেতাদের উপচেঁপড়া ভিড় পরিলক্ষিত হয় ।

ক্রেতা মস্তফাসহ অনেকেই জানান, প্রতিদিনের ন্যায় শুক্রবার বাজারে এসে দেখি যে সব পন্যের দাম বৃদ্ধি পেয়েছে । মনে হয় যেন ঈদের বাজারের ভিড় লেগেছে। এ ভাবে চলতে থাকলে জীবনযাপন কঠিন হয়ে পরবে ।

খুচরা বিক্রেতা বিদ্যুত মিয়া জানান, পাইকারী ব্যবসায়ীরা হঠাৎ করে মূল্য বৃদ্ধি করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে । ভোক্তা অধিকার দপ্তরের মাদারীপুর জেলার সহকারি পরিচালক জান্নাতুল ফেরদৌস মুল্য বৃদ্ধির সত্যতা স্বীকার করে জানান, মুল্য নিয়ন্ত্রনে অভিযান চালানো হবে।

রাজৈর উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিন জানান, দ্রব্যমূল্য বৃদ্ধির খবর পেয়ে রাজৈর উপজেলা সদরে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে । এ সময় ৪ কাঁচামাল বিক্রেতাকে ৮ হাজার টাকা এবং মূল্য তালিকা না থাকা ও অধিক মূল্যে চাল বিক্রির দায়ে ৩ দোকানীকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে রাখতে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক