রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০৫:১৬ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
করোনা প্রতিরোধেঃ রাজৈরে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পুলিশের অভিযান দলমত নির্বিশেষে সকলের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিন,প্রধানমন্ত্রীর ৩১ টি নির্দেশনা মেনে চলুন মাদারীপুরে ডাকাতির ঘটনায় পুলিশের চেষ্টায় তিন ডাকাত আটক রাজৈরে ২ হাজার দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ভয়াবহ অগ্নিকান্ডে শিবচরে ৬ টি বসত ঘরসহ ১৩ টি ঘর পুড়ে ছাই, ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করোনা সংক্রমন রোধে শিবচর বাংলাদেশে দৃষ্টান্ত, চীফ হুইপের খাবার সহায়তা মানুষকে ঘরে রাখছে -বেদে সম্প্রদায়ের মাঝে খাবার বিতরনকালে পুলিশ সুপার করোনা ভাইরাস প্রতিরোধে রাজৈর পৌরসভায় ব্লিচিং মেশানো পানি ছিটালো রাজবাড়ী কালুখালী থানা পুলিশ কর্তৃক এলাকার দুস্থ ভ্যান চালক, হিজলা(তৃতীয় লিঙ্গ) ও বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য এবং হ্যান্ড স্যানিটাইজার সামগ্রী বিতরন চালসহ গ্রেপ্তারকৃত মাসুম শিবচরের যুবলীগের কোন ইউনিটের কোন পদে নেই – সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ শিবচরে মাহেন্দ্র মোটরসাইকেল সংঘর্ষে যুবক নিহত
শিবচরে সার্বক্ষনিক কন্ট্রোল রুম স্থাপন, জনপ্রতিনিধি-কর্মকর্তাদের প্রতি চীফ হুইপের কঠোর নির্দেশ,সাথে ধন্যবাদ জ্ঞাপন

শিবচরে সার্বক্ষনিক কন্ট্রোল রুম স্থাপন, জনপ্রতিনিধি-কর্মকর্তাদের প্রতি চীফ হুইপের কঠোর নির্দেশ,সাথে ধন্যবাদ জ্ঞাপন

Shibchar Corona Restrited Area-4

add 720x200

প্রদ্যুৎ কুমার সরকারঃকরোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রনে শিবচর উপজেলা পরিষদে সার্বক্ষনিক কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। এদিকে উপজেলার সকল জনপ্রতিনিধি,কর্মকর্তা ও আওয়ামীলীগ নেতৃবৃন্দদের সাবধানে থেকে সতর্কতার সাথে দায়িত্ব পালনের জন্য কঠোর নির্দেশনা দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। তিনি এমন পরিস্থিতিতে সকলকে সম্মিলিতভাবে কাজ করায় সকলের প্রতি ধন্যবাদও জ্ঞাপন করেন। উপজেলাজুড়ে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও স্বল্প আয়ের মানুষের জন্য ২য় দফায় বরাদ্দকৃত ১ হাজার পরিবারের খাবার ও ওষুধ স্ব স্ব ইউনিয়নে বুধবারই পাঠিয়ে দেয়া হয়েছে। স্বাস্থ্য বিভাগের পরামর্শ অনুযায়ী ভাইরাসনাশক ছেটানো কর্মসূচী পালন করছে পৌরসভাসহ বিভিন্ন সংস্থা। অনেক সংগঠন বাড়ি বাড়ি গিয়ে ভাইরাস নাশক ছিটাচ্ছে।

জানা যায়, বুধবার ২য় দফায় চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পক্ষ থেকে শিবচরের সকল ইউনিয়নে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও নিম্ন আয়ের আরো ১ হাজার পরিবারের মাঝে খাবার ও ওষুধ বিতরন শুরু হয়। এনিয়ে ১৮ শ পরিবার খাবার ও ওষুধ সহায়তার আওতায় আসলো।১ম দফায় শিবচরের চিহিৃত ৪ এলাকায় সহায়তা দেয়া হয়। করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রনে শিবচর উপজেলা পরিষদে সার্বক্ষনিক কন্ট্রোল রুপ স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুম পরিচালনা করছেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ইউনিয়ন সচিবরা। প্রতি লিটার পানিতে মাত্র ২০ গ্রাম ব্লিচিন পাউডার মিশ্রন করলেই তৈরি হয় শক্তিশালী করোনা ভাইরাসনাশক। এই ভাইরাসনাশক উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তার পরামর্শ মেনে ভাইরাসনাশক ছেটানো কর্মসূচী পালন করছে পৌরসভাসহ বিভিন্ন সংস্থা। এদিন সকাল থেকে পৌর মেয়র আওলাদ হোসেন খান, সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল হাসান , ওসি আবুল আজাদের নেতৃত্বে পুলিশ বাজারগুলোতে ব্যাপক অভিযান চালায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোস বলেন, প্রতি লিটার পানিতে মাত্র ২০ গ্রাম ব্লিচিন পাউডার মিশ্রন করলেই তৈরি হয় শক্তিশালী করোনা ভাইরাসনাশক। এই ভাইরাসনাশক রাস্তা ঘরে বাহিরে ছিটালে ধ্বংস হবে মরনঘাতি করোনা। সামান্য খরচে এই ভাইরাসনাশক তৈরি করা সম্ভব।

চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মুঠোফোনে বলেন, জনপ্রতিনিধি কর্মকর্তাদের এলাকায় সাবধানে সতর্কতার সাথে থেকে পরিস্থিতি নিয়ন্ত্রনে কাজ করতে বলা হয়েছে। তারা একসাথে সম্মিলিতভাবে কাজ করায় শিবচরে করোনা পরিস্থিতি সামাল দিতে ভাল কাজ হচ্ছে । জনগনও সচেতনতার সাথে এগিয়ে এসেছে। আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই। খাবার ও ওষুধ সহায়তা চলছে, চলবে। সবাইকে সাবধান সতর্ক থাকতে হবে।তিনি সংবাদ কর্মীদেরও সতর্কতার সাথে কাজ করার আহবান জানান।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক