শনিবার, ১১ Jul ২০২০, ০৫:৪৭ অপরাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
ফরিদপুরে মাইক্রোবাস খাদে পড়ে চার সংবাদ কর্মীসহ আহত ছয় রাজৈর র‌্যাবের হাতে ১৮০ পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক শিবচরের কাঠালবাড়ি ঘাট থেকে প্রবাসীর অপহৃত শিশু উদ্ধার মুজিববর্ষ উপলক্ষে রাজৈরে ছাত্রলীগের বৃক্ষ রোপণ ও বিতরণ শোক সংবাদঃবিবেক জোয়ারদার আর নেই কাঠালবাড়ি ঘাট থেকে ফেরির নারী যাত্রীকে স্পীডবোটে চরাঞ্চলে নিয়ে গনধর্ষনের অভিযোগ, গ্রেফতার-৪ শিবচরে ২০ শয্যার বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র চালু   চীফ হুইপের নির্দেশনায় শিবচরে চরাঞ্চলের বন্যা ও নদী ভাঙ্গন কবলিতদের মাঝে ত্রান বিতরন রাজৈরে ইউএনও -পুলিশ-ডাক্তার সহ ১৩ জন কোভিড মুক্ত, নতুন আক্রান্ত-৬ রাজৈর থানার অফিসার ইনচার্জ খোন্দকার শওকত জাহান পুলিশ লাইনে সংযুক্ত
সৌদি আরবের সাথে মিল রেখে মাদারীপুরে ৪০ গ্রামে ঈদ-উল ফিতর উদযাপন

সৌদি আরবের সাথে মিল রেখে মাদারীপুরে ৪০ গ্রামে ঈদ-উল ফিতর উদযাপন

Takerhat EID PIC .jpg (2) 24.5.2020

add 720x200

খোন্দকার রুহুল আমিনঃ মাদারীপুরে ৪০ গ্রামে আজ রোববার ঈদ উল ফিতর উদযাপন করেছেন হযরত সুরেশ্বরী (রাঃ) এর ভক্ত অনুসারীরা। সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের দেশগুলোর সাথে মিল রেখে ধর্মীয় ভাব-গাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদের জামাজ অনুষ্ঠিত হয়। এবার করোনা ভাইরাস সংক্রমনের কারণে কোনো ঈদ গাঁয়ে জামাত না হয়ে এলাকার মসজিদে মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। গত দেড়‘শ বছরের মধ্যে এবারই প্রথম ঈদগাঁয়ে জামাত না হয়ে মসজিদে ঈদের নামাজ আদায় করা হলো। করোনার মহামারী থেকে মুক্তি পেতে ঈদের নামাজের পরে বাংলাদেশসহ বিশ্ববাসীর জন্য বিশেষ মোনাজাত করা হয়।

সুরেশ্বর দরবার শরীফের পীর খাজা শাহ সূফী সৈয়দ নূরে আক্তার হোসাইন জানান, সুরেশ্বর দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রাঃ) এর অনুসারীরা প্রায় দেড়‘শ বছর পূর্ব থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাথে মিল রেখে রোজা রাখেন এবং ঈদুল-ফিতর ও ঈদ উল আযহা পালন করে আসছেন। মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা, জাজিরা, মহিষেরচর, জাফরাবাদ, চরকালিকাপুর, তালুক, বাহেরচরকাতলা, চরগোবিন্দপুর, আউলিয়াপুর, ছিলারচর, মস্তফাপুর, কালকিনির সাহেবরামপুর, আন্ডারচর, আলীনগর, বাঁশগাড়ী, খাসেরহাট, রামারপোল, ছবিপুর, ছিলিমপুর, ক্রোকিরচর, সিডিখান, কয়ারিয়া, রমজানপুর, বাটামারা, রাজারচর, শিবচরের পাচ্চর, স্বর্ণকারপট্রিসহ মাদারীপুর জেলার ৩ উপজেলার অন্তত ৪০ গ্রামের ৩০ হাজার ধর্মপ্রাণ মুসলমান বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রোববার ঈদুল ফিতর উদযাপন করছেন। তিন উপজেলার যে সব জায়গায় মুরিদান রয়েছেন; সেই সব এলাকার মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। করোনার কারণে দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করা হয়েছে। জামাত শেষে কোলাকুলি ও হাত মিলানো থেকে বিরত ছিলেন মুসল্লীরা। শুধু দূর থেকে মুখে মুখে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন সবাই। সকাল ৯টা থেকে পর্যায়ক্রমে মসজিদে জামাত হয়েছে।

মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের চরকালিকাপুর ১৬ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও তালুক গ্রামের সুরেশ্বর পীরের মুরিদ মোত্তাকিন আহমেদ সোহেল ফকির বলেন, “ইসলাম ধর্মের সবকিছুই মক্কা শরীফ হয়ে বাংলাদেশে এসেছে। তাছাড়া মক্কা শরীফ থেকে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র ৩ ঘন্টা। তাই সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের দেশগুলোর সাথে মিল রেখে আমরা রোজা রাখি ও ঈদ উদযাপন করি। সে হিসেবে আজ রবিবার আমরা ঈদ উল ফিতর উদযাপন করছি। এবার ঈদগাঁয়ে নামাজ অনুষ্ঠিত হয়নি। করোনা ভাইরাস সংক্রমনের কারণে এলাকার ফকির বাড়ী সরদার বাড়ী জামে মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে।”

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক