বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০২:১৬ অপরাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
টেকেরহাট কোরবানির পশুরহাটে পৌর মেয়রের মাস্ক বিতরণ দেশের ত্রাণ কার্যক্রম আগের চেয়ে অনেক সহজলভ্য হয়েছে-চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী টেকেরহাটে কোরবানীর পশুর হাট জমে উঠলেও ক্রেতা সংকট, দুশ্চিন্তায় ব্যবসায়ী ও খামারীরা রাজৈরে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কিশোরীকে কুপিয়ে আহতের ঘটনায় সেই বখাটে র‌্যাবের হাতে গ্রেফতার রাজৈরে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ছাত্রীকে কুপিয়ে জখম করেছে বখাটে রাজৈরে খালে ভেসাল জাল পাতা নিয়ে বিরোধ,বৃদ্ধকে পিটিয়ে হত্যা,আহত ১ রাজৈরে টেকেরহাট বন্দরে নিষিদ্ধ পিরানহা বিক্রির দায়ে মাছ ব্যাবসায়ীকে জরিমানা খালেদা জিয়া যদি জেলে থাকতো তাহলে তিনি বলতেন আমিতো জেলে কি করে করোনা, বন্যা ও নদী ভাঙ্গনে মানুষের পাশে আমি যাবো- চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী রাজৈরে রাস্তা,বসতবাড়িসহ ফসলি জমি কুমার নদে বিলীন ও বন্যায় শতশত ঘরবাড়ি প্লাবিত,স্কুলে আশ্রয় নিয়েছে অর্ধশতাধিক পরিবার দানশীল এবং পরোপকারী ব্যক্তি হিসেবে চিনতো লোকে!কোটি টাকা নিয়ে উধাও
শিবচরে ২০ শয্যার বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র চালু  

শিবচরে ২০ শয্যার বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র চালু  

Shibchar Corona  Isolation  Center Open-2

add 720x200

শিবচর (মাদারীপুর) প্রতিনিধিঃ করোনা ভাইরাসে দেশের প্রথম লকডাউনকৃত শিবচর উপজেলায় ২০ শয্যার বিশেষায়িত করোনা আইসোলেশন কেন্দ্র উদ্বোধন করেছেন জেলা প্রশাসক ড.রহিমা খাতুন। আইসোলেশন কেন্দ্রটিতে স্থানীয় সংসদ সদস্য ও চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ব্যক্তিগত অর্থায়নে বিভিন্ন চিকিৎসা সামগ্রী দিয়েছেন। এরমধ্যে কেন্দ্রটিতে হাই ফ্লো নেজাল কেনোলো থেরাপি সিস্টেম,অক্সিজেন জেনারেটর ,পালস্ অক্সি মিটার,ইনফ্রাডার থাম্রোমিটার, অক্সিজেন সিলিন্ডার সংযোজন করা হয়েছে। ফলে করোনা রুগীরা এই আইসোলেশন কেন্দ্র থেকে উন্নত চিকিৎসা পাবেন।

জানা যায়, বৃহস্পতিবার দুপুরে শিবচরের দক্ষিন বহেরাতলা হাজী আবুল কাশেম উকিল মা শিশু কল্যান কেন্দ্রকে ২০ শয্যার বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র হিসেবে উদ্বোধন করা হয়। বিশেষায়িত আইসোলেশন কেন্দ্রটিতে স্থানীয় সংসদ সদস্য ও চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ব্যক্তিগত অর্থায়নে হাই ফ্লো নেজাল কেনোলো থেরাপি সিস্টেম,অক্সিজেন জেনারেটর ,পালস্ অক্সি মিটার,ইনফ্রাডার থা¤্রােমিটার, অক্সিজেন সিলিন্ডারসহ নানাবিধ সুযোগ সুবিধা সংযোজন করা হয়েছে। নিয়োগ দেয়া হয়েছে ২ জন চিকিৎসক,২ জন নার্সসহ ৭ জন স্বাস্থ্য কর্মী। ১০ দিন পরপর স্বাস্থ্য কর্মীরা পরিবর্তন হয়ে ১৪ দিন হোটেলে হোম কোয়ারেন্টাইনে থাকবেন। রুগীদের খাবার ব্যবস্থাও রয়েছে। ফলে এই কেন্দ্রটি থেকে করোনা রুগীরা উন্নত চিকিৎসা পাবেন। উপজেলা আওয়ামীলীগ সভাপতি আঃ লতিফ মোল্লার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড.রহিমা খাতুন। এসময় আরো উপস্থিত ছিলেন পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম,ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোস প্রমুখ।
জেলা প্রশাসক ড.রহিমা খাতুন বলেন, বিশেষায়িত এই আইসোলেশন কেন্দ্রে চীফ হুইপ স্যার যে যন্ত্রাংশ সংযোজন করেছেন তা করোনা রুগীদের জন্য অত্যন্ত জরুরী। এই ধরনের সুবিধা অনেক জেলাতেও নেই। কেন্দ্রটির চারিপাশের পরিবেশও খুব ভাল।

চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মুঠোফোনে বলেন, আইসোলেশন কেন্দ্রটি আরো আগেই চালু করার চেষ্টা চালানো হচ্ছিল। কিন্তু ফ্লাইট বিলম্বে যন্ত্রাংশ আসতে দেরি হয়েছে। এরফলে আশাকরি করোনা রুগীরা উন্নত চিকিৎসা পাবেন। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে সাবধানে সতর্কতার সাথে চলতে হবে।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক