বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১০:৩৬ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
ফেসবুকে আনন্দ খোঁজা নিছক মেকি বা প্রহসনের নামান্তর রাজৈরের টেকেরহাট বন্দরে পুলিশের কিশোর গ্যাং বিরোধী অভিযান শিবচরে পদ্মা সেতু এক্সপ্রেস হাইওয়ে’তে একটি এ্যাম্বুলেন্স নিয়ন্ত্রন হারিয়ে নিহত-২, আহত-৪ রাজৈরের কিশোরদিয়া থেকে মেছ বাঘ উদ্ধার শিবচরে শেখ হাসিনা ইনষ্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি এন্ড হাইটেক পার্ক নির্মানের নির্ধারিত স্থানে অবৈধ স্থাপনা উচ্ছেদে সভা করে ৭ দিনের সময় বেধে দিল প্রশাসন টাকা ছাড়া কোন সেবা মেলেনা! রাজৈরে আমগ্রাম ইউ,পি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে ৯ ইউপি সদস্যের সংবাদ সম্মেলন মুকসুদপুরে চাঞ্চল্যকর ব্যবসায়ী মঙ্গল সরদার হত্যার শাস্তির দাবীতে মানববন্ধন ও ঝাড়ু মিছিল  রাজৈরে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  রাজৈরে ভ্যান চালকের প্রচেষ্টায় প্রতিবন্ধি বিদ্যালয় স্থাপিত রাজৈরের টেকেরহাটে বীর মুক্তিযোদ্ধার বিরুদ্ধে সংখ্যালঘু সম্প্রদায়ের জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন
শিবচরে ২০ শয্যার বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র চালু  

শিবচরে ২০ শয্যার বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র চালু  

Shibchar Corona  Isolation  Center Open-2

add 720x200

শিবচর (মাদারীপুর) প্রতিনিধিঃ করোনা ভাইরাসে দেশের প্রথম লকডাউনকৃত শিবচর উপজেলায় ২০ শয্যার বিশেষায়িত করোনা আইসোলেশন কেন্দ্র উদ্বোধন করেছেন জেলা প্রশাসক ড.রহিমা খাতুন। আইসোলেশন কেন্দ্রটিতে স্থানীয় সংসদ সদস্য ও চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ব্যক্তিগত অর্থায়নে বিভিন্ন চিকিৎসা সামগ্রী দিয়েছেন। এরমধ্যে কেন্দ্রটিতে হাই ফ্লো নেজাল কেনোলো থেরাপি সিস্টেম,অক্সিজেন জেনারেটর ,পালস্ অক্সি মিটার,ইনফ্রাডার থাম্রোমিটার, অক্সিজেন সিলিন্ডার সংযোজন করা হয়েছে। ফলে করোনা রুগীরা এই আইসোলেশন কেন্দ্র থেকে উন্নত চিকিৎসা পাবেন।

জানা যায়, বৃহস্পতিবার দুপুরে শিবচরের দক্ষিন বহেরাতলা হাজী আবুল কাশেম উকিল মা শিশু কল্যান কেন্দ্রকে ২০ শয্যার বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র হিসেবে উদ্বোধন করা হয়। বিশেষায়িত আইসোলেশন কেন্দ্রটিতে স্থানীয় সংসদ সদস্য ও চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ব্যক্তিগত অর্থায়নে হাই ফ্লো নেজাল কেনোলো থেরাপি সিস্টেম,অক্সিজেন জেনারেটর ,পালস্ অক্সি মিটার,ইনফ্রাডার থা¤্রােমিটার, অক্সিজেন সিলিন্ডারসহ নানাবিধ সুযোগ সুবিধা সংযোজন করা হয়েছে। নিয়োগ দেয়া হয়েছে ২ জন চিকিৎসক,২ জন নার্সসহ ৭ জন স্বাস্থ্য কর্মী। ১০ দিন পরপর স্বাস্থ্য কর্মীরা পরিবর্তন হয়ে ১৪ দিন হোটেলে হোম কোয়ারেন্টাইনে থাকবেন। রুগীদের খাবার ব্যবস্থাও রয়েছে। ফলে এই কেন্দ্রটি থেকে করোনা রুগীরা উন্নত চিকিৎসা পাবেন। উপজেলা আওয়ামীলীগ সভাপতি আঃ লতিফ মোল্লার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড.রহিমা খাতুন। এসময় আরো উপস্থিত ছিলেন পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম,ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোস প্রমুখ।
জেলা প্রশাসক ড.রহিমা খাতুন বলেন, বিশেষায়িত এই আইসোলেশন কেন্দ্রে চীফ হুইপ স্যার যে যন্ত্রাংশ সংযোজন করেছেন তা করোনা রুগীদের জন্য অত্যন্ত জরুরী। এই ধরনের সুবিধা অনেক জেলাতেও নেই। কেন্দ্রটির চারিপাশের পরিবেশও খুব ভাল।

চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মুঠোফোনে বলেন, আইসোলেশন কেন্দ্রটি আরো আগেই চালু করার চেষ্টা চালানো হচ্ছিল। কিন্তু ফ্লাইট বিলম্বে যন্ত্রাংশ আসতে দেরি হয়েছে। এরফলে আশাকরি করোনা রুগীরা উন্নত চিকিৎসা পাবেন। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে সাবধানে সতর্কতার সাথে চলতে হবে।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক