বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০১:৩৬ অপরাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
টেকেরহাট কোরবানির পশুরহাটে পৌর মেয়রের মাস্ক বিতরণ দেশের ত্রাণ কার্যক্রম আগের চেয়ে অনেক সহজলভ্য হয়েছে-চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী টেকেরহাটে কোরবানীর পশুর হাট জমে উঠলেও ক্রেতা সংকট, দুশ্চিন্তায় ব্যবসায়ী ও খামারীরা রাজৈরে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কিশোরীকে কুপিয়ে আহতের ঘটনায় সেই বখাটে র‌্যাবের হাতে গ্রেফতার রাজৈরে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ছাত্রীকে কুপিয়ে জখম করেছে বখাটে রাজৈরে খালে ভেসাল জাল পাতা নিয়ে বিরোধ,বৃদ্ধকে পিটিয়ে হত্যা,আহত ১ রাজৈরে টেকেরহাট বন্দরে নিষিদ্ধ পিরানহা বিক্রির দায়ে মাছ ব্যাবসায়ীকে জরিমানা খালেদা জিয়া যদি জেলে থাকতো তাহলে তিনি বলতেন আমিতো জেলে কি করে করোনা, বন্যা ও নদী ভাঙ্গনে মানুষের পাশে আমি যাবো- চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী রাজৈরে রাস্তা,বসতবাড়িসহ ফসলি জমি কুমার নদে বিলীন ও বন্যায় শতশত ঘরবাড়ি প্লাবিত,স্কুলে আশ্রয় নিয়েছে অর্ধশতাধিক পরিবার দানশীল এবং পরোপকারী ব্যক্তি হিসেবে চিনতো লোকে!কোটি টাকা নিয়ে উধাও
শিবচরে একটি ৩ তলা স্কুল ভবন নদীতে বিলীন

শিবচরে একটি ৩ তলা স্কুল ভবন নদীতে বিলীন

Shibchar nadi vangan Effected School-2

add 720x200

সুজন পালঃ পদ্মা ও আড়িয়াল খা নদে পানি বৃদ্ধি অব্যাহত থেকে শিবচরের বিভিন্ন এলাকায় নদী ভাঙ্গন ব্যাপক আকার ধারন করেছে। পদ্মার ভাঙ্গনে চরাঞ্চল বন্দরখোলা ইউনিয়নের একটি ৩ তলা মাধ্যমিক বিদ্যালয় ভবনের বৃহতাংশ নদীতে বিলীন হয়েছে। ভাঙ্গন ঝুকিতে রয়েছে ইউনিয়ন পরিষদ ভবন, প্রাথমিক বিদ্যালয়, কমিউনিটি ক্লিনিকসহ গুরুত্বপূর্ন স্থাপনা। এখনো পানিবন্দি রয়েছে হাজার হাজার পরিবার। ভাঙ্গন প্রতিরোধে চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর নির্দেশনায় জিও ব্যাগ ডাম্পিং চালিয়ে যাচ্ছে পানি উন্নয়ন বোর্ড। চীফ হুইপের পক্ষ থেকে দূর্গতদের মাঝে খাবার সহায়তা বিতরন অব্যাহত রয়েছে।

Shibchar nadi vangan Effected School

জানা যায়, গত ২৪ ঘন্টায় শিবচরের পদ্মায় পানি স্থিতিশীল রয়েছে আর আড়িয়াল খা নদে ৬ সে.মি. পানি বৃদ্ধি পেয়ে তীব্র স্রোত অব্যাহত থেকে নদী ভাঙ্গন ব্যাপক আকার ধারন করেছে ৭ ইউনিয়নে । পদ্মা তীরবর্ত্তী উপজেলার বন্দরখোলা,কাঠালবাড়ি ও চরজানাজাতে নদী ভাঙ্গন ভয়াবহ আকার ধারন করেছে। পদ্মার ভয়াবহ ভাঙ্গনে বৃহস্পতিবার দুপুরে বন্দরখোলা ইউনিয়নের নুরুদ্দিন মাদবরকান্দি এস ই এস ডি পি মডেল উচ্চ বিদ্যালয় ভবনটির বৃহৎ অশ বিলীন হয়। বুধবার গভীর রাত থেকে স্কুলটির ভাঙ্গন শুরু হয়েছে। ভাঙ্গন ঝুকিতে রয়েছে বন্দরখোলা ইউনিয়ন পরিষদ ভবন, কমিউনিটি ক্লিনিক ভবন, একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়, বাজারসহ গুরুত্বপূর্ন স্থাপনা। বন্দরখোলা ইউনিয়ন পরিষদ ও সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্র থেকে ইতমধ্যেই শতাধিক পরিবার গবাদি পশু, মালামাল অন্যত্র নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। আড়িয়াল খা তীরবর্ত্তী সন্ন্যাসীরচর, শিরুয়াইল,নিলখী ও বহেরাতলা দক্ষিনেও নদী ভাঙ্গন দেখা দিয়ে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এ পর্যন্ত নদীতে বিলীন হয়েছে সাড়ে ৪ শতাধিক ঘরবাড়ি। এসকল এলাকায় খোলা ২১ টি আশ্রয় কেন্দ্রে প্রায় ৩ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। ভাঙ্গন প্রতিরোধে জিও ব্যাগ ডাম্পিং কার্যক্রম চলমান রয়েছে। দূর্গত এলাকায় চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পক্ষ থেকে খাবার বিতরন কার্যক্রম অব্যাহত রয়েছে। চীফ হুইপের নির্দেশনায় এ পর্যন্ত ১৯ শ পরিবারের মাঝে শুকনো খাবার ও ৫ হাজার ৮ শ পরিবারের মাঝে চাল বিতরন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন , চরের স্কুলটিসহ গুরুত্বপূর্ন স্থাপনাগুলো রক্ষায় চীফ হুইপ স্যারের নির্দেশে পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ ডাম্পিং করে। কিন্তু ২/৩ বছর স্কুলটি রক্ষা করা গেলেও এ বছর আর সম্ভব হলো না। জিও ব্যাগ ডাম্পিং করে অন্য স্থাপনা রক্ষার চেষ্টা চলছে।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক