বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০১:৫৫ অপরাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
টেকেরহাট কোরবানির পশুরহাটে পৌর মেয়রের মাস্ক বিতরণ দেশের ত্রাণ কার্যক্রম আগের চেয়ে অনেক সহজলভ্য হয়েছে-চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী টেকেরহাটে কোরবানীর পশুর হাট জমে উঠলেও ক্রেতা সংকট, দুশ্চিন্তায় ব্যবসায়ী ও খামারীরা রাজৈরে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কিশোরীকে কুপিয়ে আহতের ঘটনায় সেই বখাটে র‌্যাবের হাতে গ্রেফতার রাজৈরে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ছাত্রীকে কুপিয়ে জখম করেছে বখাটে রাজৈরে খালে ভেসাল জাল পাতা নিয়ে বিরোধ,বৃদ্ধকে পিটিয়ে হত্যা,আহত ১ রাজৈরে টেকেরহাট বন্দরে নিষিদ্ধ পিরানহা বিক্রির দায়ে মাছ ব্যাবসায়ীকে জরিমানা খালেদা জিয়া যদি জেলে থাকতো তাহলে তিনি বলতেন আমিতো জেলে কি করে করোনা, বন্যা ও নদী ভাঙ্গনে মানুষের পাশে আমি যাবো- চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী রাজৈরে রাস্তা,বসতবাড়িসহ ফসলি জমি কুমার নদে বিলীন ও বন্যায় শতশত ঘরবাড়ি প্লাবিত,স্কুলে আশ্রয় নিয়েছে অর্ধশতাধিক পরিবার দানশীল এবং পরোপকারী ব্যক্তি হিসেবে চিনতো লোকে!কোটি টাকা নিয়ে উধাও
রাজৈরে রাস্তা,বসতবাড়িসহ ফসলি জমি কুমার নদে বিলীন ও বন্যায় শতশত ঘরবাড়ি প্লাবিত,স্কুলে আশ্রয় নিয়েছে অর্ধশতাধিক পরিবার

রাজৈরে রাস্তা,বসতবাড়িসহ ফসলি জমি কুমার নদে বিলীন ও বন্যায় শতশত ঘরবাড়ি প্লাবিত,স্কুলে আশ্রয় নিয়েছে অর্ধশতাধিক পরিবার

Flood pic

add 720x200

জেএম মাহমুদ ইব্রাহীমঃ  আড়িয়াল খাঁ নদের পানি বৃদ্ধির ফলে মাদারীপুরে নদী ভাঙ্গনের সাথে দেখা দিয়েছে বন্যা। বেড়িবাঁধ ভেঙে বিলীন হয়ে যাচ্ছে ফসলের মাঠ, বাড়িঘর । হু হু করে বেড়ে চলেছে পানি ।বন্যায় পানিতে তলিয়ে গেছে রাজৈর উপজেলার ইশিবপুর,বদরপাশা,হোসেনপুর, হরিদাসদী-মহেন্দ্রদী,পাইকপাড়া ও কবিরাজপুর ইউনিয়নের শত শত গ্রাম বন্যার পানিতে প্লাবিত হচ্ছে। শত শত ঘরবাড়িসহ ফসলি জমি। ইশিবপুরের ২ বিদ্যালয়ে আশ্রয় নিয়েছে অনেক পরিবার। ৯৮ সালের পর ভয়াবহ বন্যা এই প্রথম রাজৈর উপজেলায় বন্যার পানি প্রবেশ করেছে। বিভিন্ন এলাকায় মাঠ-ঘাট ও বসতবাড়ি প্লাবিত হয়েছে। অনেকগুলো স্থানে নদী বাঁধ ও সড়ক ভেঙে আঞ্চলিক সড়কগুলো ক্ষতিগ্রস্ত ও যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

সরেজমিনে গিয়ে দেখাগেছে, উজান থেকে পানি নেমে আসায় কুমার নদে পানি বৃদ্ধির ফলে নদের পাশের ইউনিয়ন শিরখাড়া বিভিন্ন স্থানে সড়ক বাঁধ ভেঙে পানি প্রবেশ করেছে রাজৈর উপজেলার ইশিবপুর ও বদরপাশা এছাড়া বন্যার পানির তোড়ে নদী ভাঙন বেড়েছে রাজৈর উপজেলায়।দেখা দিয়েছে বন্যা। এসব এলাকার শত পরিবার এখন পানিবন্দি। উপজেলার টেকেরহাট সংকরদীর পাড় থেকে শ্রীনদী যাতায়াতের সড়কটি শাখারপাড় এলাকায় প্রায় ৩ শত মিটার কুমার নদে বিলীন হয়ে গেছে। ভয়াবহ বন্যা পরিস্থিতি। অপরিবর্তিত বর্তমানে বন্যা পরিস্থিতি ,বেড়েছে দুর্ভোগ । রাস্তাঘাট পানিতে তলিয়ে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে চরম ভোগান্তির মধ্যে রয়েছে ইশিবপুর বেশ কয়েকটি গ্রাম। মানুষ বাড়িঘর রেখে লুন্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মালেক মিয়া উচ্চ বিদ্যালয়ে নিরাপদ আশ্রয় নিয়েছে অনেক পরিবার । এ মুহূর্তে শুকনা খাবার ত্রাণ দরকার বন্যা কবলিত এলাকার মানুষের।এছাড়াও আমগ্রাম ইউনিয়নের ৩০ টি পরিবার পানি বন্ধী। ব্যাপক ক্ষতি হয়েছে মাছের ঘের ব্যবসায়ীদের ।

এছাড়াও পানি বাড়তে থাকায় ইশিবপুর ইউনিয়নের মল্লিক কান্দি ও গাংকান্দি শাখারপাড়ের মাঝামাঝি এলাকার ৮টি বাড়ি ঝুঁকিতে রয়েছে।এরমধ্যে অতি ঝুঁকিপূর্ণ দীতি বেগম, করিম মল্লিক, নিতাই রায়, সানো মল্লিক, বিরাজ, সুনু হাওলাদার ও হিরু খালাসীর পরিবার। ইতোমধ্যে আশংকাজনক ঘর গুলো নিজেরাই সরিয়ে নিয়েছে।

এছাড়াও কবিরাজপুর ইউনিয়নের আউলিয়াকান্দি গ্রামের আবু তালেব শেখ, জহুরুল শেখ, রুমি শেখ ও আনোয়ার শেখের বসতবাড়ি কুমার নদে বিলীন হয়ে গেছে। বিশ্মম্বরদী গ্রামের রাস্তাসহ ফসলি জমি নদের ভাঙনে পড়েছে।

ক্ষতিগ্রস্থ আবু তালেব শেখ জানায়, বিগত ৩/৪ বছর যাবত আমরা ভাঙ্গন কবলিত হয়ে সর্বস্ব হারাচ্ছি। বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে যোগাযোগ ব্যবস্থা। কিন্তু বারবার আবেদন করেও প্রশাসন বা জনপ্রতিনিধিদের কোন সহযোগিতা পাচ্ছিনা। সরকারিভাবে কোন ব্যবস্থা না নিলে শেষ সম্বলটুকুও হারিয়ে সংসার নিয়ে অন্যত্র বসবাস করছি।

ইশিবপুর ইউনিয়ন চেয়ারম্যান এডভোকেট ফায়েজুর রহমান হিরু জানান, বাড়ি ঘরে পানি প্রবেশ করায় লুন্দি মালেক মিয়া মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ে ইতোমধ্যে ৩০ টি পরিবার আশ্রয় নিয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিন বন্যা কবলিত ইশিবপুর ইউনিয়নের আশ্রয় কেন্দ্রটিসহ বেশ কয়েকটি পরিদর্শন করেছেন। বন্যার আরো অবনতি হলে আশ্রয়হীন পরিবারগুলি ওই স্কুলগুলো আশ্রয় নিতে পারবে।

রাজৈর উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিন জানান, নদী ভাঙন ও লুন্দি মালেক মিয়া মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ে বন্যার আশ্রয় নেয়া পরিবারদের মাননীয় প্রধানমন্ত্রীর পাঠানো শুকনো খাবার সরবরাহ করেছি। এবং আজ আরো কিছু খাবার সরবরাহ করা হবে।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক