বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০২:১১ অপরাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
টেকেরহাট কোরবানির পশুরহাটে পৌর মেয়রের মাস্ক বিতরণ দেশের ত্রাণ কার্যক্রম আগের চেয়ে অনেক সহজলভ্য হয়েছে-চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী টেকেরহাটে কোরবানীর পশুর হাট জমে উঠলেও ক্রেতা সংকট, দুশ্চিন্তায় ব্যবসায়ী ও খামারীরা রাজৈরে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কিশোরীকে কুপিয়ে আহতের ঘটনায় সেই বখাটে র‌্যাবের হাতে গ্রেফতার রাজৈরে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ছাত্রীকে কুপিয়ে জখম করেছে বখাটে রাজৈরে খালে ভেসাল জাল পাতা নিয়ে বিরোধ,বৃদ্ধকে পিটিয়ে হত্যা,আহত ১ রাজৈরে টেকেরহাট বন্দরে নিষিদ্ধ পিরানহা বিক্রির দায়ে মাছ ব্যাবসায়ীকে জরিমানা খালেদা জিয়া যদি জেলে থাকতো তাহলে তিনি বলতেন আমিতো জেলে কি করে করোনা, বন্যা ও নদী ভাঙ্গনে মানুষের পাশে আমি যাবো- চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী রাজৈরে রাস্তা,বসতবাড়িসহ ফসলি জমি কুমার নদে বিলীন ও বন্যায় শতশত ঘরবাড়ি প্লাবিত,স্কুলে আশ্রয় নিয়েছে অর্ধশতাধিক পরিবার দানশীল এবং পরোপকারী ব্যক্তি হিসেবে চিনতো লোকে!কোটি টাকা নিয়ে উধাও
টেকেরহাটে কোরবানীর পশুর হাট জমে উঠলেও ক্রেতা সংকট, দুশ্চিন্তায় ব্যবসায়ী ও খামারীরা

টেকেরহাটে কোরবানীর পশুর হাট জমে উঠলেও ক্রেতা সংকট, দুশ্চিন্তায় ব্যবসায়ী ও খামারীরা

News pic  (1) (15)

add 720x200

মোঃ ইব্রাহীমঃ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস ও আকস্মিক বন্যার কারণে গরুর দাম কম অভিযোগ ব্যবসায়ীদের। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে শুরু করেছে ক্রেতা। অন্যান্য বছরের চেয়ে এই বছর কোরবানীর পশুর হাটে ক্রেতা ও বিক্রেতার উপস্থিতি নগন্য। ব্যবসায়ী ও গৃহস্থরা যাও দু”একটি গরু-ছাগল হাটে নিয়ে আসছে তাও বিক্রি করতে না পেরে বাড়ী ফিরিয়ে নিয়ে যাচ্ছে।উল্লেখযোগ্য ক্রেতা ও ব্যবসায়ী না আসায় দুশ্চিন্তায় দিনাতিপাত করছে খামারীরা। বৃহত্তর টেকেরহাটে দূরদুরান্ত থেকে ট্রাক ভর্তি ছোট-বড় দেশী গরু, ছাগল নিয়ে আসছেন বিক্রেতারা ।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস ও আকস্মিক বন্যার কারণে মাদারীপুরের পশুর হাটগুলোতে বিক্রেতার উপস্থিতি ভালো কিন্তু ক্রেতা কম। হাটে স্বাস্থ্যবিধি না মেনেই ক্রেতা বিক্রেতাদের উপস্থিতি । শত বছরের ঐতিহ্যবাহী মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের গরুর হাটে গিয়ে দেখা গেছে ব্যবসায়ী ও গৃহস্থ অনেক পশু নিয়ে হাটে এসে ক্রেতার অভাবে গরু বাড়ি ফিরিয়ে নিয়ে যাচ্ছে। আবার কেউ লোকসান দিয়ে গরু বিক্রি করছে। আবার ক্রেতাদের অনেকেই অল্প দামে ভালো গরু কিনতে পেরে খুশি তারা।এদিকে খামারীরা অন্যান্য বছরের ন্যায় এ বছর ব্যবসায়ীর সন্তোষজনক উপস্থিতি থাকলেও ক্রেতা সংকট। দুশ্চিন্তার মধ্যে রয়েছেন তারা ব্যবসায়ীর ।এদিকে বন্যার পানিতে চরাঞ্চল ও নিম্নাঞ্চলের অনেক গ্রাম প্লাবিত হয়ে পড়ায় গরু-ছাগল নিয়ে বিপাকে পড়েছেন।গো-খাদ্যের তীব্র সংকট দেখা দিয়েছে। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস ও বন্যার কারনে কোরবানীর পশুর হাট এখনো কেনা বেচা কম।

গরুর বেপারি নুর ইসলাম বাওয়ালি বলেন, গরু লালন পালন করতে খরচ অনেক বেশি। এ বছর করোনা ভাইরাস ও বন্যার কারণে গরুর দাম অনেক কম থাকায় লোকসানের আশংকা বেশি।

ক্রেতা নজরুল বাঘা জানায়,এই হাটে ৪০ হাজার থেকে ৫ লক্ষ টাকা পর্যন্ত দামের গরু উঠছে । এ বছর করোনা ভাইরাস ও আকস্মিক বন্যার কারণে গরুর মূল্য একটু কম। হাটে আস্তে আস্তে হাটে ক্রেতা বাড়ছে ।

ক্রেতা শাকিল শেখ বলেন,কোরবানির পশুর হাটটি অনেক বড় তাই ঘুরে ফিরে গরু দেখতেছি। গত হাটের তুলনায় আজ গরু দাম অনেক বেশি চাইতেছে বিক্রেতারা।

হাটের এজারাদার মন্নান হাওলাদার সাথে কথা বলে জানাযায়, করোনা ও বন্যার কারণে হাটে গরুর দাম অনেক কম। করোনা ভাইরাসে সংক্রমন রোধে স্বাস্থ্যবিধি মেনে চলাছে। প্রশাসন কঠোর ব্যবস্থা রয়েছে।

সহকারী পুলিশ সুপার (রাজৈর -শিবচর সার্কেল) আবির হোসেন জানায়, আমরা নিরাপত্তার জন্য আইন শৃংখলা বাহিনী জোরদার করা হয়েছে। এছাড়াও জাল টাকা ও পকেট মার ঠেকানোর জন্য আইন শৃংখলা মাঠে কাজ করছে।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক