বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:৫৫ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
শিবচরে দ্বিতীয়খন্ড ইউপি চেয়ারম্যানের মৃত্যু, জানাজা সম্পন্ন, চীফ হুইপ লিটন চৌধুরীর শোক রাজৈরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ । পুলিশসহ আহত-অর্ধাশতাধিক । পুলিশের ৭ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি বর্ষন । গ্রেফতার ৯। ৮৫জন নামীয়সহ অজ্ঞাত ৯০০জনকে আসামী করে পুলিশের মামলা মাদারীপুরের ৪ উপজেলায় ৪৪২টি পূজা মন্ডপে চলছে শারদীয়া দুর্গোৎসবের প্রস্তুতি মাদারীপুরে চিকিৎসকের অবহেলায় প্রসূতি মৃত্যুর অভিযোগ:স্বজনদের ৫০ হাজার টাকা দিয়ে রফাদফার চেষ্টা ফেসবুক ট্যাটাস দেয়ার উদ্দেশ্যটা সৃজনশীল মানুষকেই ভূমিকা রাখতে হবে মাদারীপুরে জেলা পরিষদ চেয়ারম্যান উপ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী মুনির চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  গোল্ডেন জিপিএ-৫ প্রাপ্ত হতদরিদ্র সুমাইয়া ও তার পরিবারের বাড়িতে এলেন চীফ হুইপ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের মা নূরজাহান বেগম এর ইন্তেকাল,প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শে উজ্জীবিত জনপদের নাম শিবচর শিবচরে বদ্ধ ঘর থেকে বৃদ্ধের রক্তাক্ত লাশ উদ্ধার
গোল্ডেন জিপিএ-৫ প্রাপ্ত হতদরিদ্র সুমাইয়া ও তার পরিবারের বাড়িতে এলেন চীফ হুইপ

গোল্ডেন জিপিএ-৫ প্রাপ্ত হতদরিদ্র সুমাইয়া ও তার পরিবারের বাড়িতে এলেন চীফ হুইপ

Shibchar SSC GPA-5 Student Home Open Chief Whip-1

add 720x200

প্রদ্যুৎ কুমার সরকারঃ এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ অর্জনের পরও হতদরিদ্র পিতৃহীন সুমাইয়াসহ তার পরিবারের সদস্যদের চোখ ভরা ছিল জল। জরাজীর্ন ঘরটিই জানান দিচ্ছিল ভাল ফলাফল করেও অর্থনৈতিক কষ্টে লেখাপড়াই বন্ধের উপক্রম। সংবাদ মাধ্যমে বিষয়টি জেনে স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী তাৎক্ষনিকভাবে ওই বাড়িতে মিষ্টি পাঠান। মুঠোফোনে কথা বলে লেখাপড়ার যাবতীয় দায়িত্ব নেন। আশ্বাস দেন নিজ অর্থে বাড়িটি সংস্কারের। সেই বাড়িটিই সংস্কার শেষে এখন টাইলস সমৃদ্ধ, সম্পূর্ন পাকা ঘর। শুক্রবার সকালে চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী অদম্য মেধাবী সুমাইয়ার বাড়িতে আসেন। খোজ খবর নেন লেখাপড়ার। লেখাপড়া চালিয়ে যেতে দেন নির্দেশনা ও আশ্বাস। মাদবরচরে শেখ জামাল সেতু ও ফজলুল করিম বেপারি সেতু ও পৌরসভায় একটি মসজিদ উদ্বোধনসহ হাজারো ব্যস্ততার মাঝে একজন দরিদ্র অদম্য মেধাবীর জন্য চীফ হুইপের এমন মানবিক আচরনে বিমুগ্ধ এলাকাবাসি। চীফ হুইপের এই উদ্যোগ দেশের জনপ্রতিনিধি ও নেতাদের জন্য শিক্ষামূলক বলে দাবী শিক্ষক সমাজের।

সরেজমিনে জানা যায়, পেশায় দর্জি দেলোয়ার হোসেন শশুরের দেয়া জমিতে মাদারীপুরের শিবচর উপজেলার মাদবরচর ইউনিয়নের সাড়ে এগার রশি লপ্তিকান্দি গ্রামে বসবাস শুরু করেন ৭ বছর আগে । সংসার চালাতে ঢাকাসহ বিভিন্ন স্থানে ঘুরেঘুরে দর্জির কাজ করে কষ্টে চলছিল তাদের পরিবার। ৭ বছর আগে অসম্পূর্ন ঘর রেখেই শ্বাসকষ্টে দেলোয়ারের মৃত্যু হয়। পরিবারের একমাত্র উপার্জনক্ষম স্বামীকে হারিয়ে চারদিকে অন্ধকার দেখেন মা সালেহা বেগম। নিজে ঘরে বসে দর্জি কাজ শুরু করেন। বড় মেয়ে তাসলিমা কেজি স্কুলে চাকুরি করে মার সাথে সাথে সংসারের হাল ধরেন। মেয়ে জামাইদের আর্থিক সহায়তায় কোনমতে চালিয়ে যাচ্ছেন সংসার। অর্থাভাবে ২ মেয়েকে বিয়ে দিতে হয় অল্প বয়সেই। ৬ মেয়ের সর্ব কনিষ্ঠ সুমাইয়া ফারহানা। আর্থিক অনটনের সংসারে সুমাইয়ার লেখাপড়া চালিয়ে নেবার সাহস প্রথমত অবস্থাতে না হলেও লেখাপড়ার প্রতি ওর প্রবল টান থাকায় বোনদের সহায়তায় লেখাপড়া চালিয়ে যায় । ৫ম ও ৮ম শ্রেনীতে জিপিএ-৫ সহ টেলেন্টপুলে বৃত্তি পায়। সুমাইয়ার পরিবারের অসহায়ত্বের কথা জেনে বিদ্যালয় শিক্ষক কর্তৃপক্ষও তাকে নিয়মিত খাতা, কলম, বই দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। প্রাইভেট পড়িয়ে কোন শিক্ষকও নেয়নি তার কাছ থেকে কোন টাকা। বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে নিয়মিত বৃত্তি প্রদানের ব্যবস্থা করে। চলতি বছর এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে অংশ গ্রহন করে সুমাইয়া। পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ গোল্ডেন অর্জন করে সে।এই অদম্য মেধাবী শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেও ভবিৎষত লেখাপড়া চালিয়ে যাওয়া নিয়ে শংকিত ছিল তার পরিবার। ডাক্তার হওয়ার স্বপ্ন বুকে ধারন করা পিতৃহীন সুমাইয়ার চোখে এখন নিয়ে ছিল হতাশার ছবি। ডাক্তারতো অনেক দূরের কথা ভাল কলেজে ভর্তি হওয়া নিয়েই ছিল সংশয়। সুমাইয়ার খবরটি জানার পর স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ওই রাতেই স্কুলের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করে খবর নেন। পরেরদিন সকালেই চীফ হুইপ সুমাইয়ার বাড়িতে মিষ্টি পাঠান।দুপুর বার টার দিক চীফ হুইপ ফোন দিয়ে সুমাইয়া তার মা , বড় বোন ও স্কুল শিক্ষকসহ নেতৃবৃন্দদের সাথে কথা বলেন। তিনি সুমাইয়া ও তার পরিবারের কাছে লেখাপড়া চালিয়ে যেতে কিকি প্রতিবন্ধকতা ও প্রয়োজনীয়তা রয়েছে তা জানতে চান। তিনি লেখাপড়া চালিয়ে যেতে পাশে থাকার আশ্বাস দেন। তাদের পলেস্তারবিহীন ঘর সংস্কার করে ফ্লোর টাইলস ,দরজাসহ সুপেয় পানির ব্যবস্থার তাৎক্ষনিক নির্দেশনা দেন। এছাড়াও তার নির্দেশনায় জেলা পরিষদ থেকে সেলাই মেশিন, বৃত্তি ইউপি চেয়ারম্যানের পক্ষ থেকে স্মার্টফোনের ব্যবস্থা করে দেন। সেই বাড়িটির সম্পন্নর পর শুক্রবার চীফ হুইপ সুমাইয়ার বাড়িতে যান। দরিদ্র পরিবারের অদম্য মেধাবীর বাড়িতে চীফ হুইপের আগমনকে কেন্দ্র করে অত্র অঞ্চলের শিক্ষার্থী শিক্ষক অভিভাবকদের মাঝে প্রান চাঞ্চল্য দেখা দেয়। শুক্রবার চীফ হুইপ সুমাইয়ার বাড়িতে গেলে পরিবারের সদস্যরা তাকে মিষ্টি মুখ করান। চীফ হুইপ তার অর্থায়নে গড়ে দেয়া বাড়ি ঘুরে দেখেন। নির্দেশনা দেন শিক্ষা জীবন নিয়ে।

সুমাইয়ার বড় বোন তাসলিমা আক্তার বলেন, সুমাইয়া অনেক কষ্ট করে লেখাপড়া করেছে। ও ভাল ফলাফল করলেও অভাবের কারনে কলেজে পড়া নিয়েই অনিশ্চয়তা ছিল। ফলাফলের পর এ খবর পেয়ে চীফ হুইপ মহোদয় ওর কলেজ ভর্তিসহ লেখাপড়ার সব ব্যবস্থা করে দিয়েছে। সে আমাদের জরাজীর্ন ঘরটিও টাইলস করে সংস্কার করে দিয়েছে। আমার বোনের ফলাফলের কারনেই আজ সে আমাদের বাড়ি এসেছে। আমরা গর্বিত। স্বপ্নেও কোনদিন ভাবিনি এমন দিন আমাদের পরিবারে আসবে।

অদম্য মেধাবী সুমাইয়া বাস্পরুদ্ধ কন্ঠে বলেন, লেখাপড়াই বন্ধ হয়ে গিয়েছিল। কলেজে ফর্ম কেনার মতো সামর্থ্যও ছিল না। এমন সময় চীফ হুইপ স্যার খবর পেয়ে ম্যাজিকের মতো সব পাল্টে দিল। কলেজে ভর্তির সব খরচ দিয়েছে। বাড়ি টাইলস করে পাকা করে দিয়েছে। বাড়িতে আসার রাস্তাও পাকা হয়ে গিয়েছে। সবই স্বপ্নের মতো হয়ে গেল।

স্কুলের প্রধান শিক্ষক মোঃ সামসুল হক বলেন, হতদরিদ্র অদম্য মেধাবীর পরিবারের প্রতি এমন মানবিক আচরন শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক প্রান চাঞ্চল্যর সৃষ্টি করেছে। চীফ হুইপ মহোদয়ের এমন দৃষ্টান্ত সারাদেশের সকল জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দর অনুসরন করা উচিৎ।

চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমন সংবাদের জন্য সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধুই বলেছিলেন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ গড়তে হবে। অবকাঠামো উন্নয়নের সাথে সাথে মানব সম্পদ উন্নয়নের মাধ্যমে সোনার মানুষ গড়ে তোলার লক্ষ্যেই আমরা সুমাইয়ার পরিবারের পাশে দাড়িয়েছি। সকলকেই এ ধরনের অদম্য মেধাবীদের পাশে থাকার আহ্বান জানান তিনি।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক