শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:৩৮ অপরাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজের ওয়েব সাইটে আপনাকে স্বাগতম নিত্যনতুন সকল সংবাদ পড়তে আমাদের সাথেই থাকুন
সর্বশেষ সংবাদঃ-
শিবচর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন ঘিরে উৎসবমূখর পরিবেশ রাজৈরে মাস্ক না পড়ায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা মুকসুদপরে এলাকায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ পক্ষের মধ্যে সং’ঘ’র্ষ ১ যুবক নি’হ’ত, আ’হ’ত ২০ রাজৈর পৌর নির্বাচনঃ বাছাইপর্বে ২ জন মেয়র প্রার্থীসহ ১২ জনের মনোনয়নপত্র বাতিল রাজৈর পৌরসভা নির্বাচনঃ মেয়র পদে ৭,সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯জন ও কাউন্সিলর পদে ৩৫ জনের মনোনয়নপত্র দাখিল রাজৈরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ রাজৈর পৌরসভাকে আধুনিক পৌরসভা করার লক্ষ্য নিয়ে কাজ করছি-শামীম নেওয়াজ মেয়র রাজৈর পৌরসভা রাজৈর পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক পেলেন নাজমা রশিদ নোটারী পাবলিকের মাধ্যমে বাল্য বিয়ে,ফেসে যাচ্ছেন কাজী ও উকিল রাজৈরে বিদ্যালয়ে আ্যাসাইনমেন্টের নামে অর্থ বাণিজ্যের অভিযোগ
রাজৈরে বিদ্যালয়ে আ্যাসাইনমেন্টের নামে অর্থ বাণিজ্যের অভিযোগ

রাজৈরে বিদ্যালয়ে আ্যাসাইনমেন্টের নামে অর্থ বাণিজ্যের অভিযোগ

Rajoir news pic

add 720x200

বিনয় জোয়ারদারঃ সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাদারীপুরের রাজৈরে মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলোতে মূল্যায়ন পরীক্ষার নামে অ্যাসাইনমেন্ট জমা নেওয়াকে কেন্দ্র করে লক্ষ লক্ষ টাকা অর্থ বাণিজ্যের অভিযোগ উঠেছে মাধ্যমিক বিদ্যালয়গুলির বিরুদ্ধে। এ নিয়ে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভে ফুঁসে উঠেছেন।বৃহষ্পতিবার সকালে হোসেনপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ করেছে।

উপজেলার মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক মিলে মোট ২৯ টি বিদ্যালয়ের চিত্র একই। বিদ্যালয় ভেদে ৩ শত থেকে ২ হাজার টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে বলে অভিযোগ রয়েছে। হোসেনপুর উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শিক্ষার্থী ও অভিভাবকরা টাকা নেওয়ার প্রতিবাদে বিক্ষোভ করছে। বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র আকাশ জানায়, আমাদের স্যাররা ৩০০ টাকা থেকে ৬০০ টাকা করে দাবী করছে। টাকা না দিলে আসাইনমেন্ট জমা নেয় না। আব্দুল হাই নামে এক অভিভাবক জানান, আমাদের ছেলে মেয়েদের কাছ থেকে ৩০০ টাকা করে নেওয়া হচ্ছে।

টেকেরহাট পপুলার হাইস্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণীর ছাত্র শেখ আমানুল্লাহ এবং আবদুল্লাহ শেখের কাছ থেকে রশিদের মাধ্যমে ৫ শত টাকা করে নেওয়া হয়েছে। মহামনব গনেশপাল উচ্চবিদ্যালয়, ৫০০, হাসানকান্দি ইউনাইটেড উচ্চবিদ্যালয় ১১৬৫, আলম দস্তার আদর্শ উচ্চবিদ্যায় ১১০০, রাজৈর বালিকা উচ্চবিদ্যালয় ১৩৫০, হরিদাসদী মহেন্দ্রদী উচ্চবিদ্যালয়-১১০০,পপুলার হাইস্কুল এন্ড কলেজ ১০৫০, টেকেরহাট শহীদ সরদার শাজাহান গালর্সস্কুল এন্ড কলেজ ১২০০ টাকা আদায় করে । তবে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকটি স্কুলের প্রধান শিক্ষক জানান, সব ছাত্রের নিকট থেকে একইভাবে অর্থ আদায় করিনি, কেউ কম দিলে তাকে ফিরিয়েও দেই নি ।

রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুজ্জামান জানান, যেসব প্রতিষ্ঠান নিয়মের বাইরে অতিরিক্ত অর্থ আদায় করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সুবল চন্দ্র দাস জানান টাকা আদায় করা বা না করার কোন নিদের্শনা নেই।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক