বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৯:০৮ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজ অনলাইন পত্রিকার পক্ষ থেকে আপনাদের স্বাগতম। নিত্যনতুন সকল সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।ফেসবুক পেইজ থেকে আমাদের নিউজে চোখ রাখুন:- https://www.facebook.com/rajoirnews  তাছাড়া সংবাদ এর ভিডিও দেখুন ইউটিউব থেকে  BanglaNews Tube
সর্বশেষ সংবাদঃ-
স্পিডবোট দূর্ঘটনায় ৬ সদস্যের তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন, স্বাক্ষ্য গ্রহন চলছে রাজৈরে ভিন্ন ধর্মের ছেলের সাথে প্রেম ও বিয়ে করার অপরাধে কিশোরীকে শিকল দিয়ে বেঁধে নির্যাতন সকালে বোনকে নিতে এলো ভাই বিকেলে মিললো বোনের লাশ করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক স্টিকার তৈরি করে প্রচারণা চালাচ্ছেন রাজৈরের ইউএনও দেশেই করোনার টিকা উৎপাদন হবে, সাবধান থেকে উন্নয়ন ও অর্থনীতি গতিশীল রাখতে হবে- শিবচরে চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী শিবচরের করোনা আইসোলেশন সেন্টারে ২০ জন রোগী চিকিৎসার সামর্থ্য, আশেপাশের এলাকার রোগীদের সেবা দেয়ার নির্দেশ চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর শিবচরে তরমুজ কেজিতে বিক্রি নিষেধাজ্ঞা, ভ্রাম্যমান আদালতের জরিমানা মোবাইল কোর্টঃরাজৈরের কুমার নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলণের সময় ২ টি ড্রেজার ও বিপুল পরিমাণ পাইপ নষ্ট করেছে সহকারী কমিশনার (ভূমি) সব জেনেও নির্বাক বিআইডব্লিউটিসি ও পুলিশ রাজৈরে জমিজমা বিরোধের জেরে কিশোরকে কুপিয়ে জখমের অভিযোগ
রাজৈরে বিদ্যালয়ে আ্যাসাইনমেন্টের নামে অর্থ বাণিজ্যের অভিযোগ

রাজৈরে বিদ্যালয়ে আ্যাসাইনমেন্টের নামে অর্থ বাণিজ্যের অভিযোগ

Rajoir news pic

add 720x200

বিনয় জোয়ারদারঃ সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাদারীপুরের রাজৈরে মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলোতে মূল্যায়ন পরীক্ষার নামে অ্যাসাইনমেন্ট জমা নেওয়াকে কেন্দ্র করে লক্ষ লক্ষ টাকা অর্থ বাণিজ্যের অভিযোগ উঠেছে মাধ্যমিক বিদ্যালয়গুলির বিরুদ্ধে। এ নিয়ে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভে ফুঁসে উঠেছেন।বৃহষ্পতিবার সকালে হোসেনপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ করেছে।

উপজেলার মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক মিলে মোট ২৯ টি বিদ্যালয়ের চিত্র একই। বিদ্যালয় ভেদে ৩ শত থেকে ২ হাজার টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে বলে অভিযোগ রয়েছে। হোসেনপুর উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শিক্ষার্থী ও অভিভাবকরা টাকা নেওয়ার প্রতিবাদে বিক্ষোভ করছে। বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র আকাশ জানায়, আমাদের স্যাররা ৩০০ টাকা থেকে ৬০০ টাকা করে দাবী করছে। টাকা না দিলে আসাইনমেন্ট জমা নেয় না। আব্দুল হাই নামে এক অভিভাবক জানান, আমাদের ছেলে মেয়েদের কাছ থেকে ৩০০ টাকা করে নেওয়া হচ্ছে।

টেকেরহাট পপুলার হাইস্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণীর ছাত্র শেখ আমানুল্লাহ এবং আবদুল্লাহ শেখের কাছ থেকে রশিদের মাধ্যমে ৫ শত টাকা করে নেওয়া হয়েছে। মহামনব গনেশপাল উচ্চবিদ্যালয়, ৫০০, হাসানকান্দি ইউনাইটেড উচ্চবিদ্যালয় ১১৬৫, আলম দস্তার আদর্শ উচ্চবিদ্যায় ১১০০, রাজৈর বালিকা উচ্চবিদ্যালয় ১৩৫০, হরিদাসদী মহেন্দ্রদী উচ্চবিদ্যালয়-১১০০,পপুলার হাইস্কুল এন্ড কলেজ ১০৫০, টেকেরহাট শহীদ সরদার শাজাহান গালর্সস্কুল এন্ড কলেজ ১২০০ টাকা আদায় করে । তবে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকটি স্কুলের প্রধান শিক্ষক জানান, সব ছাত্রের নিকট থেকে একইভাবে অর্থ আদায় করিনি, কেউ কম দিলে তাকে ফিরিয়েও দেই নি ।

রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুজ্জামান জানান, যেসব প্রতিষ্ঠান নিয়মের বাইরে অতিরিক্ত অর্থ আদায় করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সুবল চন্দ্র দাস জানান টাকা আদায় করা বা না করার কোন নিদের্শনা নেই।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক