বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৭ অপরাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজ অনলাইন পত্রিকার পক্ষ থেকে আপনাদের স্বাগতম। নিত্যনতুন সকল সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।ফেসবুক পেইজ থেকে আমাদের নিউজে চোখ রাখুন:- https://www.facebook.com/rajoirnews  তাছাড়া সংবাদ এর ভিডিও দেখুন ইউটিউব থেকে  BanglaNews Tube
সর্বশেষ সংবাদঃ-
মাদারীপুরের নদী বেষ্টিত ধুরাইলের শিক্ষার বাতিঘর খ্যাত একটি বিদ্যালয় ও একজন শিক্ষকের কথা “সৃজনশীল তোমার খোঁজে” প্রতিযোগিতার মাধ্যমে শিবচরে মেধা বিকাশে নবপ্রভার ব্যতিক্রম আয়োজন সৌদি আরবে ব্রয়লার বিস্ফোরনে শিবচরের ১ যুবকসহ নিহত ৪ রাজৈরে পাইকপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক সংগঠনের শুভ উদ্বোধন ও ত্রান সামগ্রী বিতরণ স্বামীর চাপাতির কোপে স্ত্রী গুরুতর আহত শিবচরে শিশু ভাতিজাকে টয়লেটের মেঝেতে পুতে রাখলো চাচী ও চাচাতো বোন, গ্রেপ্তার শেষে ৩ দিন পর উদ্ধার রাজৈরে সম্পত্তি হাতিয়ে নিতে স্বামীকে পাগল সাজিয়ে পাবনা হাসপাতালে ভর্তির অভিযোগ শিবচরে শিক্ষার্থীদের মাঝে মাক্স বিতরন শিবচরে অটো ভ্যান চাপায় এক শিশু নিহত রাজৈরে পৌরসভা কার্যালয়ে রহস্যজনক চুরি, থানায় অভিযোগ
বাংলাবাজার ঘাটে কোরবানির গরুবাহী ট্রাকের সাড়ি, ডিসির পরিদর্শন, ৪ লঞ্চকে জরিমানা

বাংলাবাজার ঘাটে কোরবানির গরুবাহী ট্রাকের সাড়ি, ডিসির পরিদর্শন, ৪ লঞ্চকে জরিমানা

Shibchar Ghat-3

add 720x200

প্রদ্যুৎ কুমার সরকারঃ মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটে ফেরিতে ঢাকামুখী কোরবানীর গরু ও ছাগল বোঝাই ট্রাকের চাপ রয়েছে। অন্তত অর্ধশত গরুবাহী ট্রাক শুক্রবার রাত থেকে বাংলাবাজার ঘাটে আটকে রয়েছে। দীর্ঘ সময় ঘাটে আটকে থেকে অনেক গরু অসুস্থ্য হয়েও পড়ছে। শনিবার সকালে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন ঘাট পরিদর্শন করে গরুবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপারের জন্য ঘাট সংশ্লিষ্টদের নির্দেশ দেন। পরে বেশ কয়েকটি ফেরিতে অধিক সংখ্যক গরুবাহী ট্রাক নিয়ে শিমুলীয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। এদিকে পদ্মায় অস্বাভাবিক পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারনে ফেরি পারাপারে সময়ও কিছুটা বেশি লাগছে। কয়েকটি ডাম্ব ফেরি চলাচল বন্ধ রয়েছে। এরুটে সকাল থেকে ঘরমুখো যাত্রী চাপ শুরু হলেও তা ছিল সহনীয় পর্যায়ে। এদিকে ধারন ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করার কথা থাকলেও শিমুলীয়া থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটে আসার অপরাধে ৪ টি লঞ্চকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এরুটে স্পীডবোট চলাচল সম্পূর্ন বন্ধ রয়েছে।

Shibchar Ghat-1

জানা যায়, শনিবার সকাল থেকেই শিমুলীয়া থেকে যাত্রীরা দক্ষিনাঞ্চলের জেলাগুলোতে ফিরতে শুরু করেছেন। ফেরি ও লে যাত্রীরা বাংলাবাজার ঘাটে নামেন। লঞ্চে ধারন ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করার কথা থাকলেও শিমুলীয়া থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটে আসছে লঞ্চ গুলো। সকালে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন ঘাট এলাকা পরিদর্শন করেন। নির্দেশনা অমান্য করে অতিরিক্ত যাত্রী বহনের অপরাধে জেলা প্রশাসক এসময় এমভি নাফিখান, এমভি আকাশ, এমভি আলেয়া ও এমএল আমজাদ লঞ্চ ৪ টির প্রত্যেককে ৫ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন। ঈদের এখনো বেশ কয়েকদিন বাকি থাকায় এরুটে যাত্রী চাপ রয়েছে সহনীয় পর্যায়ে। তবে ফেরিতে কোরবানির গরুবাহী ট্রাকের পাশাপাশি পন্যবাহী ট্রাক, এ্যাম্বুলেন্সসহ জরুরী গাড়ির চাপ ছিল। খুলনা, কুষ্টিয়া, নড়াইলসহ দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলা থেকে শতশত গরুবাহী ট্রাক বাংলাবাজার ঘাটে এসে ঘন্টার পর ঘন্টা আটকে থাকছে। দীর্ঘ সময় ঘাটে আটকে থাকায় অনেক গরু অসুস্থ্য হয়ে পড়ছে। ঘাটে অন্তত ৫ শতাধিক পন্যবাহী ট্রাক আটকে রয়েছে। ঘাট এলাকা পরিদর্শনকালে জেলা প্রশাসক ফেরিতে অগ্রাধিকার ভিত্তিতে গরুবাহী ট্রাক পারাপারের নির্দেশ দেন। পরে বেশ কয়েকটি ফেরিতে অধিক সংখ্যক গরুবাহী ট্রাক পারাপার করা হয়। এদিকে পদ্মায় অস্বাভাবিক হারে পানি বৃদ্ধি পাওয়ায় তীব্র স্রোতে ফেরি পারাপার ব্যহত হচ্ছে। ফেরিগুলো পারাপারে আগের চেয়ে সময়ও বেশি লাগছে। এদিন সকাল থেকে ১৩ টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘাটে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিসসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছে।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট ম্যানেজার মো: সালাউদ্দিন বলেন, ঘাটে গরুর গাড়ির চাপ রয়েছে। আমরা ফেরিতে অগ্রাধিকার ভিত্তিতে গরুর গাড়ি পারাপার করছি। পাশাপাশি এ্যামবুলেন্স, কাঁচামালবাহী ট্রাকসহ জরুরী গাড়ি পারাপার করছি। পদ্মায় পানি বৃদ্ধির সাথে সাথে তীব্র স্রোত রয়েছে। ফলে পারাপারে কিছুটা সময় বেশি লাগছে।

Shibchar Ghat-2

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ঈদ উপলক্ষে ঘাটে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশসহ পর্যাপ্ত আইন শৃংখলা বাহিনী দায়ীত্ব পালন করছেন। লে ধারন ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে পারাপার করা হচ্ছে। এ নির্দেশ অমান্য করার অপরাধে ৪ টি লঞ্চকে জরিমানা করা হয়েছে। পারাপারের ক্ষেত্রে যে সকল লঞ্চ সরকারের নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে। স্পীডবোট চলাচল সম্পূর্ন বন্ধ থাকবে। আর যেহেতু কোরবানির ঈদ সামনে তাই ফেরিতে গরুবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক