বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৪ অপরাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজ অনলাইন পত্রিকার পক্ষ থেকে আপনাদের স্বাগতম। নিত্যনতুন সকল সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।ফেসবুক পেইজ থেকে আমাদের নিউজে চোখ রাখুন:- https://www.facebook.com/rajoirnews  তাছাড়া সংবাদ এর ভিডিও দেখুন ইউটিউব থেকে  BanglaNews Tube
সর্বশেষ সংবাদঃ-
মাদারীপুরের নদী বেষ্টিত ধুরাইলের শিক্ষার বাতিঘর খ্যাত একটি বিদ্যালয় ও একজন শিক্ষকের কথা “সৃজনশীল তোমার খোঁজে” প্রতিযোগিতার মাধ্যমে শিবচরে মেধা বিকাশে নবপ্রভার ব্যতিক্রম আয়োজন সৌদি আরবে ব্রয়লার বিস্ফোরনে শিবচরের ১ যুবকসহ নিহত ৪ রাজৈরে পাইকপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক সংগঠনের শুভ উদ্বোধন ও ত্রান সামগ্রী বিতরণ স্বামীর চাপাতির কোপে স্ত্রী গুরুতর আহত শিবচরে শিশু ভাতিজাকে টয়লেটের মেঝেতে পুতে রাখলো চাচী ও চাচাতো বোন, গ্রেপ্তার শেষে ৩ দিন পর উদ্ধার রাজৈরে সম্পত্তি হাতিয়ে নিতে স্বামীকে পাগল সাজিয়ে পাবনা হাসপাতালে ভর্তির অভিযোগ শিবচরে শিক্ষার্থীদের মাঝে মাক্স বিতরন শিবচরে অটো ভ্যান চাপায় এক শিশু নিহত রাজৈরে পৌরসভা কার্যালয়ে রহস্যজনক চুরি, থানায় অভিযোগ
“আমাদের বঙ্গবন্ধু”কুইজ প্রতিযোগিতায় দেশ সেরা মাদারীপুরের নিপুনা বিশ্বাস

“আমাদের বঙ্গবন্ধু”কুইজ প্রতিযোগিতায় দেশ সেরা মাদারীপুরের নিপুনা বিশ্বাস

nipuna

add 720x200

নিত্যানন্দ হালদার,মাদারীপুরঃ শিক্ষক বাতায়ন ফেসবুক গ্রুপ কর্তৃক আয়োজিত “আমাদের বঙ্গবন্ধু” কুইজ প্রতিযোগিতায় দেশ সেরা শিক্ষিকা নির্বাচিত হয়েছেন মাদারীপুরের রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের ৬৫ নং নয়াকান্দি বাজিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা নিপুনা বিশ্বাস। শিক্ষকদের জন্য সবচেয়ে বড় প্লাটফর্ম শিক্ষক বাতায়ন কর্তৃক পরিচালিত কুইজ প্রতিযোগতায় তিনি দেশ সেরা শিক্ষিকা নির্বাচিত হওয়ার যোগ্যতা অর্জন করায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষক সংগঠন ও সামাজিক সংগঠন তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ২০২০ সালের ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এরপর ২৬ মার্চ থেকে শুরু হয় লকডাউন। এ সময় শিক্ষার্থীরা গৃহবন্দী থাকার পাশাপাশি লেখাপড়া থেকেও বিচ্ছিন্ন হয়ে পড়ে। কোমলমতি শিক্ষার্থীদের লেখাপড়া পুশিয়ে নেওয়ার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধামন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেনের নির্দেশনা ও পরামর্শক্রমে অনলাইন ক্লাস ও ওয়ার্কশীটের মাধ্যমে শিক্ষা কার্যক্রম চালিয়ে যান এই শিক্ষিকা। তিনি অনলাইনে লাইভ ক্লাস ও গুগল মিটের মাধ্যমে নিজ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস করে সুনাম কুড়িয়েছেন সর্বমহলে। তিনি বাংলাদেশ আলোকিত প্রাথমিক শিক্ষক পেইজেও লাইভ ক্লাস নিয়েছেন। তিনি এ পর্যন্ত অর্ধ শতাধিক লাইভ ক্লাস করেছেন। এছাড়াও তিনি শিক্ষক বাতায়নে নিয়মিত কাজ করে যাচ্ছেন।গুগল মিটের মাধ্যমেও তিনি নিয়মিত পাঠদান করছেন শিক্ষার্থীদের। তিনি বিভিন্ন জাতীয় দিবসের প্রতিযোগিতায় অংশ গ্রহন করে জেলা ও উপজেলা পর্যায়ে একাধিক পুরস্কার লাভ করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে নিপুনা বিশ্বাস বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর শিক্ষক বাতায়ন ফেসবুক গ্রুপ কর্তৃক আয়োজিত “আমাদের বঙ্গবন্ধু” কুইজ প্রতিযোগিতায় দেশ সেরা হওয়ায় আমি গর্বিত এবং আনন্দিত। এ অর্জন সবই আমার প্রিয় কর্মস্থল আমার বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উৎসর্গ করছি।

তিনি আরো বলেন,অতিমারী করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আমার সন্তানতুল্য কোমলমতি শিক্ষার্থীদের কথা চিন্তা করে আমি ফেসবুক অনলাইনে নিয়মিত লাইভ ক্লাস ও গুগল মিটে ক্লাস করেছি। এতে আমার বিদ্যালয়ের শিক্ষার্থীসহ দেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপকৃত হয়েছে বলে আমি মনে করি।তিনি শিক্ষার্থীদের শিক্ষারমান উন্নোয়নের জন্য আপ্রান চেষ্ঠা চালিয়ে যাবেন।

এ ব্যাপারে মাদারীপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসিরউদ্দিন আহমেদ বলেন, নিপুনা বিশ্বাস অতিমারী করোনার পুরো সময়টা প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে নিজেকে নিয়োজিত রেখেছেন। তিনি আমাদের বঙ্গবন্ধু কুইজ প্রতিযোগিতায় দেশ সেরা হওয়ায় আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত। এজন্য আমি আমার বিভাগের পক্ষ থেকে তাকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। তিনি মাদারীপুর জেলার শিক্ষার মান উজ্জল করেছেন।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক