মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১২:০২ অপরাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজ অনলাইন পত্রিকার পক্ষ থেকে আপনাদের স্বাগতম। নিত্যনতুন সকল সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।ফেসবুক পেইজ থেকে আমাদের নিউজে চোখ রাখুন:- https://www.facebook.com/rajoirnews  তাছাড়া সংবাদ এর ভিডিও দেখুন ইউটিউব থেকে  BanglaNews Tube
সর্বশেষ সংবাদঃ-
রাজৈরে ভ্যানের জন্য যুবককে কুপিয়ে হত্যা মন্দিরে হামলা ও হিন্দুদের বাড়িঘর অগ্নিসংযোগে পুড়িয়ে দেওয়ার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মাদারীপুরে গণ অনশন কর্মসূচী পালিত রাজৈরে অজ্ঞাত যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার করেছে পুলিশ শিবচরে চুরি হয়ে গেলো প্রাচীন শতবর্ষী নিদর্শনটি! রাজৈরে ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ, মোটরসাইকেল আরোহী নিহত  রাজৈরে নতুন ঘর পেল ৪৭টি পরিবার রাজৈরে যথাযগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস পালিত রাজৈরে স্বামী স্ত্রীর বিষ পান। স্বামীর মৃত্যু। স্ত্রীর অবস্থা আশঙ্কাজনক কুমিল্লায় যে ঘটনাটি ঘটেছে এটি স্পষ্টভাবে বোঝা যায় এটি একটি ষড়যন্ত্র -শাজাহান খাঁন  দেশকে অস্থির করতে কখনো মন্দিরে কখনো মসজিদে ঘটনা ঘটানো হয়- শিবচরে দূর্গাৎসবে চীফ হুইপ লিটন চৌধুরী
মা ইলিশ রক্ষায় শিবচরে ব্যতিক্রমধর্মী অভিযান

মা ইলিশ রক্ষায় শিবচরে ব্যতিক্রমধর্মী অভিযান

Shibchar Fish ovijan

add 720x200

শিব শংকর রবিদাসঃ মা ইলিশ রক্ষায় মাদারীপুরের শিবচরের পদ্মা ও তীরবর্ত্তী চরাঞ্চালে ব্যতিক্রমধর্মী অভিযান পরিচালনা করেছে প্রশাসন। রাজনৈতিক নেতৃবৃন্দ,জনপ্রতিনিধি,আইন শৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে এ অভিযানে এ দিন চরাঞ্চালে ৩ টি সংরক্ষন আস্তানার সন্ধান পাওয়া যায়। অভিযানে শতাধিক স্থাপনা উচ্ছেদ ও ৫টি ট্রলার জব্দ করা হয়।

প্রশাসনিক সুত্রে জানা যায়, মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী, চরজানাজাত, বন্দরখোলা এলাকায় পদ্মা নদী জেলেরা মাছ ধরে সেই মাছ গভীর কাঁশবনে অস্থায়ী হাট বসিয়ে বিক্রি করছে। এমন সংবাদের ভিত্তিতে বুধবার সকাল থেকে উপজেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব, আনসার, নৌপুলিশ কোষ্টগার্ডসহ মৎস্য বিভাগের সমন্বয়ে ওই সমস্ত এলাকায় বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালায়। এদিন প্রশাসনের অনুরোধে অভিযানে যোগ দেন জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ। অভিযানকালে মা ইলিশ সংরক্ষন ও বিক্রির জন্য ৩টি আস্তানার সন্ধান পায়। এসকল আস্তানা থেকে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।, ৫টি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়, প্রায় ১০লক্ষ মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়েছে। নদীর পাড়েই একত্রে জড়ো করে জাল পুড়িয়ে দেয়। এসময় এই নিষিদ্ধ সময়ে পদ্মা নদীতে ইলিশ ধরার ব্যাপারে জেলেদের সর্তক করে দেওয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আসাদুজ্জামান এর নেতৃত্বে অভিযানে উপজেলা চেয়ারম্যান আঃ লতিফ মোল্লা, পৌর মেয়র মোঃ আওলাদ হোসেন খান, সহকারী পুলিশ সুপার মো: আনিসুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান, জেলা মৎস্য কর্মকর্তা বাবু বাবুল কৃষ্ণ ওঝা, শিবচর থানা অফিসার ইনচার্জ মো: মিরাজ হোসেন, ভাইস চেয়ারম্যান বিএম আতাহার হোসেন বেপারি, উপজেলা যুবলীগ সভাপতি ইলিয়াস পাশা, সাধারন সম্পাদক খায়রুজ্জামান খান, র‌্যাব ব্যাটালিয়ান, গোস্টগার্ড সদস্যরা যৌথ অভিযানে অংশ নেন।

গত ৪আগষ্ট থেকে এ পর্যন্ত ১৫৪ জেলেকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১৩৬ জনের প্রত্যেককে ১ বছর করে প্রত্যককে জেল দেয় ভ্রাম্যমান আদালত। বাকীদের অর্থ দন্ড করা হয়।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন,আমরা আজ নদীর চরাঞ্চালে অভিযান চালিয়ে ৩ আস্তানার ১শ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। ১০ লাখ ঘনমিটার অবৈধ জাল ধ্বংস করেছি। আজকের অভিযানে রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করা হয়েছে।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক