শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৩:৩৯ পূর্বাহ্ন

নোটিশঃ-
রাজৈর নিউজ অনলাইন পত্রিকার পক্ষ থেকে আপনাদের স্বাগতম। নিত্যনতুন সকল সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।ফেসবুক পেইজ থেকে আমাদের নিউজে চোখ রাখুন:- https://www.facebook.com/rajoirnews  তাছাড়া সংবাদ এর ভিডিও দেখুন ইউটিউব থেকে  BanglaNews Tube
সর্বশেষ সংবাদঃ-
উপজেলা উপ-নির্বাচনঃ ভোট কেন্দ্রের ভিতরে যাওয়া আসাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ রাজৈরে উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার জয় টেকেরহাট বন্দরে চিকিৎসার অবহেলায় সদ্য ভূমিষ্ঠ শিশুর মৃত্যুর অভিযোগ,ধামাচাপা দেয়া চেষ্টা রাজৈরের টেকেরহাটে নৌকা প্রতীক পোড়ানোর প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল  রাজৈরে নৌকা প্রতীক পোড়ানোর অভিযোগে মামলা দায়ের। আওয়ামীলীগ নেতাদের বিরুদ্ধে নৌকার পক্ষে কাজ না করার অভিযোগ শিবচরে রাস্তা থেকে তুলে নিয়ে নবম শ্রেনীর ছাত্রীকে ধর্ষন, ধর্ষক গ্রেফতার মাথায় মাফলার পেচানোর সময় ছোয়া রাজৈরে দুই গ্রামবাসির মধ্যে রক্ষক্ষয়ী সংঘর্ষ,দোকানপাট ভাংচুর,পুলিশের শর্টগানের গুলি ও টিয়ারসেল নিক্ষেপ,৪০ জন আহত রাজৈরে প্রতিবন্ধী শিশুদের মাঝে নতুন বই ও শীতবস্ত্র বিতরণ রাজৈরে ৩দিন ব্যাপী শীতকালীন মেয়েদের ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন রাজৈরে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত,আহত ২
ইউপি নির্বাচন : শিবচরে মা ও ছেলে নির্বাচিত

ইউপি নির্বাচন : শিবচরে মা ও ছেলে নির্বাচিত

Shibchar mother & son win

add 720x200

শিব শংকর রবিদাসঃ ৫ ম ধাপের ইউপি নির্বাচনে মাদারীপুরের শিবচরে পদ্মাপাড়ের একই ইউনিয়নে নির্বাচনে অংশ গ্রহন করে মা ও ছেলে দুজনেই নির্বাচিত হয়ে এলাকায় চা ল্য সৃষ্টি হয়েছে।

জানা যায়, গত ৫ জানুয়ারী অনুষ্ঠিত ইউপি নির্বাচনে উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের ১,২ ও ৩ নং সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে নির্বাচনে অংশ গ্রহন করেন মোসা : লুৎফুন্নেছা বেগমসহ ৩ জন। আর ২ নং ওয়ার্ড সাধারন সদস্য পদে নির্বাচনে অংশ গ্রহন করেন তারই ছেলে মো: চুন্নু মিয়াসহ ৪ জন । লুৎফুন্নেছা বেগম মাইক প্রতীক ও তার ছেলে মো: চুন্নু মিয়া মোরগ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দীতা করেন। নির্বাচনে ২ নং ওয়ার্ডে সাধারন সদস্য পদে ৬ শ ৫৩ ভোট কাস্ট হয়। এর মধ্যে ৪৪ টি ভোট বাতিল করে নির্বাচন কমিশন। বাকি ভোটের মধ্যে মো: চুন্নু মিয়া ৩ শ ৪২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী জিয়াউর ফুটবল প্রতীকে পেয়েছেন ৬৭ ভোট। অপরদিকে ১, ২ ও ৩ নং ওয়ার্ড সংরক্ষিত সদস্য পদে মোট ৪ হাজার ৩ শ ৪৪ ভোট কাস্ট হয়। এর মধ্যে ৪ শ ৪৪ ভোট বাতিল করে নির্বাচন কমিশন। বাকি ভোটের মধ্যে ২ হাজার ২ শ ৪৭ ভোট পেয়ে মোসা : লুৎফুন্নেছা বেসরকারীভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী মোসা: তাছলিমা আক্তার সূর্য্যমূখী ফুল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬ শ ৫৩ ভোট। ৫ ম দফার এ নির্বাচনে কাঁঠালবাড়ি ও বন্দরখোলা ইউনিয়নে ১১ জন চেয়ারম্যান প্রার্থী, ২১ জন সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও ৭৮ জন সাধারন ওয়ার্ড সদস্য প্রার্থী অংশ গ্রহন করেন। এ দুটি ইউনিয়নে ১৮ টি ওয়ার্ডে ৮৩ টি ভোট কক্ষে ২৫ হাজার ২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ নির্বাচনে ৮১ ভাগ ভোটাররা ভোট প্রদান করেন। এই ধাপের ন্যায় আগের দুই ধাপেও ১৬ টি ইউনিয়নের নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীতা উন্মুক্ত করেছিল। ওই দুই ধাপে ৮০ ভাগ ভোটাররা ভোট প্রদান করেছিল।

নব নির্বাচিত ইউপি সদস্য মো: চুন্নু মিয়া বলেন, চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর উদ্যোগে এবার আমাদের উপজেলায় আওয়ামীলীগের প্রার্থীতা উন্মুক্ত ছিল। ফলে সকল প্রার্থীই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করেছিল। নির্বাচনে উৎসব মুখর পরিবেশে ভোটারদের মূল্যায়ন ছিল ব্যাপক ও কঠোর ছিল প্রশাসন। জনগণের ভালবাসায় আমি ও আমার মা দুজনেই জয়লাভ করেছি।

নব নির্বাচিত সংরক্ষিত ওয়ার্ড সদস্য মোসা: লুৎফুন্নেছা বলেন, আমি এর আগেও নির্বাচন করেছি কিন্তু জয়লাভ করতে পারিনি। বয়স অনেক হয়েছে তাই এটাই ছিল আমার শেষ নির্বাচন। ভোটারদের এটা বোঝাতে পেরেছি। তাই এলাকার সবাই আমাকে ভোট দিয়েছে। প্রতিটি ওয়ার্ডেই প্রতিদ্বন্দী প্রার্থীর চেয়ে আমি বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছি। যতদিন বাঁচবো ততদিন সুখে দু:খে জনগণের পাশে থাকবো।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো: মাকসুদুর রহমান মা ও ছেলের বিজয় নিশ্চিত করে বলেন, কোন ধরনের সহিংসতা ছাড়া বিপুল সংখ্যক ভোটার উপস্থিতিতে শিবচরের নির্বাচনটি সারাদেশে একটি মডেল নির্বাচন। আমরা বিজয়ী মা ও ছেলেসহ সকল প্রার্থীদের অভিবাদন জানাই।

Comments

comments

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

add 720x200

Leave a Reply




add 300x600

উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক